২৫ এপ্রিল, ২০২৪

Gold: ক্ষেতে যাওয়ার পথে সন্দেহ, বিএসএফ-র তল্লাশিতে গোপনাঙ্গে উদ্ধার ৬০ লক্ষ মূল্যের সোনার বিস্কুট
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-23 15:20:21   Share:   

বিপুল সোনার বিস্কুট-সহ (Gold Biscuit) গ্রেফতার সোনা পাচারকারীদের লিঙ্কম্যান। তাঁর থেকে উদ্ধার হয়েছে বিপুল সোনা। সোমবার বসিরহাটের (Basirhat Border) স্বরূপনগর থানার ভারত-বাংলাদেশ তারালি সীমান্তের এই ঘটনায় চাঞ্চল্য। জানা গিয়েছে, বছর ২৫-র বাবলু মোল্লা পেশায় কৃষক, সকালবেলা মাঠে যাচ্ছিলেন। সেই সময় বিএসএফ-র (BSF) তাঁর গতিবিধি দেখে সন্দেহ হয়, বাবলুকে আটক করে জিজ্ঞেস করতেই চক্ষু চড়কগাছ সীমান্ত রক্ষী বাহিনীর।

তাঁর থেকে উদ্ধার হয়েছে ৮টি সোনার বিস্কুট, যার ওজন ৯৩৩ গ্রাম। বাজারমূল্য প্রায় ৬০ লক্ষ টাকা। ১১২ নম্বর নাগা ব্যাটেলিয়ানের সীমন্তরক্ষী বাহিনীর জিজ্ঞাসাবাদ এবং তল্লাশিতেই বাবলুর গোপনাঙ্গ থেকে আটটি সোনার বিস্কুট উদ্ধার হয়েছে। বিএসএফ বাজেয়াপ্ত সোনার বিস্কুট তেঁতুলিয়া শুল্ক দফতরের হাতে তুলে দিয়েছে। পাচারকারী সন্দেহে বাবলু মোল্লাকেও গ্রেফতার করা হয়েছে। এই বাব্লুর সঙ্গে আন্তর্জাতিক কোনও পাচার চক্রের যোগ রয়েছে কিনা, সেটাও তদন্ত করে দেখা হবে।

এদিকে, গত সপ্তাহেই ঘোজাডাঙা সীমান্তে বাংলাদেশে পাচারের মুহূর্তে বিপুল পরিমাণ বাংলাদেশি টাকা-সহ এক ব্যক্তিকে আটক করেছিল বিএসএফ। জানা গিয়েছে, বাজেয়াপ্ত টাকার পরিমাণ প্রায় ৬ লক্ষ। গোপন সূত্রের ভিত্তিতে বিএসএফ-র ১৫৩ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানরা ৬ লক্ষ বাংলাদেশী টাকা-সহ ওই পাচারকারীকে আটক করেন।


Follow us on :