২৮ মার্চ, ২০২৪

Gold: ৮৭ লক্ষ মূল্যের প্রায় দেড় কেজির সোনার বিস্কুট উদ্ধার বসিরহাট সীমান্তে
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-13 14:54:15   Share:   

বসিরহাট সীমান্তে ১২টি সোনার বিস্কুট (Gold Sumggling) উদ্ধার। উদ্ধার করেছে বিএসএফ-র ১১২ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানরা(BSF)। ১ কিলো ৪০০ গ্রামের ওই সোনার বিস্কুটের বাজারমূল্য ৮৭ লক্ষ টাকা। বসিরহাটের (Bsirhat) স্বরূপনগর থানার বিথারি-হাকিমপুর গ্রাম পঞ্চায়েতের ভারত-বাংলাদেশ তারালি সীমান্তের ঘটনা। এই সোনার বিস্কুটগুলি থাইল্যান্ড, মায়ানমার ও বাংলাদেশ হয়ে ভারতে ঢুকেছে। এমনটাই অনুমান সীমান্ত রক্ষী বাহিনীর। ইতিমধ্যেই পাচারকারীকে আটক করেছে বিএসএফ। 

 জানা গিয়েছে, পাচারকারীর নাম লতিপ সর্দার। বিথারী-হাকিমপুর গ্রাম পঞ্চায়েতের মোল্লাপাড়া এলাকার বাসিন্দা। সোমবার ভোরে ভারত-বাংলাদেশ তারালি সীমান্তে সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করছিল সে। সেই সময় পাচারকারীকে ঘোরাঘুরি করতে দেখে সন্দেহ হয় সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানদের। লতিপকে জিজ্ঞাসাবাদ করে তল্লাশি চালাতেই ১২টি সোনার বিস্কুট উদ্ধার হয়।   

অন্যদিকে অশোকনগর থানার কল্যাণগড় বাজারে এলাকায় সোনার বিস্কুটের খোঁজে কাস্টমসের তল্লাশি। তল্লাশি চালায় এক জমি ব্যবসায়ীর বাড়িতে। প্রায় ৮ থেকে ১০ জনের একটি প্রতিনিধি দল তল্লাশি করতে এসেছিল ওই বাড়িতে। তাঁরা প্রায় দেড় ঘন্টা ধরে তল্লাশি চালায়। তবে কিছু না পেয়ে খালি হাতে ফিরে যায় তাঁরা।


Follow us on :