২৫ এপ্রিল, ২০২৪

Cash: বেল্ট এবং জুতার নিচে লুকিয়ে পাচারের চেষ্টা, বসিরহাট সীমান্তে বাংলাদেশের টাকা-সহ ধৃত ১
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-19 13:46:08   Share:   

বসিরহাটের (Basirhat) ঘোজাডাঙা সীমান্তে বাংলাদেশে (Bangladesh) পাচারের মুহূর্তে বিপুল পরিমাণ বাংলাদেশি টাকা-সহ এক ব্যক্তিকে আটক করে সীমান্তরক্ষী বাহিনী বা বিএসএফ। সূত্র থেকে জানা গিয়েছে, বাজেয়াপ্ত টাকার পরিমাণ প্রায় ৬ লক্ষ। গোপন তথ্যের ভিত্তিতে বিএসএফ-র ১৫৩ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানরা ৬ লক্ষ বাংলাদেশী টাকা-সহ ওই পাচারকারীকে আটক করেন। ধৃত পাচারকারীর নাম সফিকুল গাজী (৩৭), ঘোজাডাঙ্গা উত্তরপাড়ার বাসিন্দা। ওই ধৃত ব্যক্তি এই টাকা ভারত থেকে বাংলাদেশে পাচারের চেষ্টা করছিল।

ধৃতকে জিজ্ঞাসাবাদে জানা গিয়েছে, এই টাকা তাকে দমদমের বাসিন্দা সন্দীপ সরকার বসিরহাটে এসে দিয়েছিল। সে আরও জানায়, তার আরেক বন্ধু উত্তরপাড়ার বাসিন্দা খঞ্জন মণ্ডলের সহায়তায় সে সীমান্তে এসেছিল। আর এই টাকা সে তার কোমরের বেল্টের মধ‍্যে এবং জুতার নিচে লুকিয়ে রেখে অভিনবভাবে পাচারের চেষ্টা করছিল।

জানা গিয়েছে, এই বিপুল পরিমাণ টাকা সীমান্তের ওপারে আনারুলের কাছে হস্তান্তরের কথা ছিল। এই কাজের জন্য সে ৬ হাজার টাকা পেত। পাচারকারীকে ঘোজাডাঙ্গা শুল্ক দপ্তরের হাতে তুলে দেওয়া হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, এর সঙ্গে কত বড় পাচার চক্রের যোগ আছে, সেটাও খতিয়ে দেখছে সীমান্তরক্ষী বাহিনী।


Follow us on :