২৮ মার্চ, ২০২৪

Shitalakuchi: অবশেষে বাড়ি ফিরলেন শীতলকুচির বিজেপি কর্মীরা
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-30 11:04:11   Share:   

পূজার আগে জেল (jail) থেকে বাড়ি ফিরলেন শীতলকুচির (Shitalakuchi) বিজেপি কর্মীরা। প্রসঙ্গত, গত ১১ সেপ্টেম্বর "চোর ধরো জেল ভরো"-কে সামনে রেখে শীতলকুচিতে বিজেপি (bjp) মিছিলের আয়োজন করে। সেই মিছিলে তৃণমূলের দিকে বোমাবাজি করার অভিযোগ ওঠে। অভিযোগ অস্বীকার করে পাল্টা তৃণমূল এলাকায় সন্ত্রাসের অভিযোগ তুলেছিল বিজেপি। তবে এদিনের ওই ঘটনায় ৬১ জন বিজেপি কর্মীকে গ্রেফতার (arrest) করে পুলিস (police)। গ্রেফতার হওয়া বিজেপি কর্মীর মধ্যে বৃহস্পতিবার মাথাভাঙা মহকুমা সংশোধনাগারে ১১ জনের মধ্যে ৭ জন বিজেপি কর্মী ও নেতৃত্বকে জামিনে ছাড়া হয়।

অন্যদিকে বাকি ৪৮ জন বিজেপি কর্মী ও নেতৃত্ব এদিন রাতে কোচবিহারে সংশোধনাগারে থেকে ছাড়া পান। সংশোধনাগার থেকে জামিনে বের হবার পর বিজেপি নেতৃত্বরা কর্মীদের ফুলের মালা পরিয়ে বরণ করে নেন। মিষ্টিমুখ করে স্বাগত জানান বিজেপি জেলা নেতৃত্ব থেকে শুরু করে বিধায়ক কর্মীরা। সেখানে উপস্থিত ছিলেন কোচবিহার জেলা বিজেপির সভাপতি সুকুমার রায় শীতলকুচি বিধানসভা কেন্দ্রের বিজেপি বিধায়ক বরেনচন্দ্র বর্মন।

বিজেপি কোচবিহার জেলা সভাপতি সুকুমার রায়ের অভিযোগ, "শান্তিপূর্ণ মিছিলে তৃণমূল বোমাবাজি করে অশান্তি করে। সেই সময় শীতলকুচি থানায় আশ্রয় নেওয়া ৬১ জন বিজেপি কর্মীকে বেআইনিভাবে পুলিস গ্রেফতার করে। তৃণমূলের সন্ত্রাসের বিরুদ্ধে তাঁরা লড়াই চালিয়ে যাবেন। এই ঘটনার পর কর্মীরা আরও বেশি শক্তি নিয়ে আগামীদিনে লড়াই করবে।"

পাশাপাশি তিনি আরও অভিযোগ করেন, "আমাদের ৬ জন কর্মী জামিন পাওয়ার পরও পুলিস অন্য কেসে তাঁদের নাম জড়িয়ে থানায় রেখে দেওয়া হয়েছে। এ বিচার চাই।"


Follow us on :