১৯ এপ্রিল, ২০২৪

Santiniketan: খুদে হত্যায় পরিবারের মুখ টাকা দিয়ে বন্ধ করেছে পুলিস-তৃণমূল: লকেট
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-21 16:24:09   Share:   

"পরিবারকে ১০ লক্ষ টাকা দিয়ে মুখ বন্ধ করেছে পুলিস ও তৃণমূল"- শান্তিনিকেতন (Santiniketan) থানার সামনে পুলিসের (police) ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে ধর্নায় বসেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় (BJP MP Locket Chatterjee)। মঙ্গলবার এই গ্রামের এক বাড়ির ছাদে উদ্ধার হয়েছে এক খুদের দেহ। প্রায় ৫২ ঘণ্টা নিখোঁজ ছিল সেই শিশু। বুধবার মোলডাঙা পরিদর্শনে এসে সেই প্রসঙ্গেই বিস্ফোরক মন্তব্য করেন বিজেপি সাংসদ।
বুধবার মোলডাঙায় ঢোকার আগেই পুলিসি গাফিলতির অভিযোগ তুললেন লকেট। এই ঘটনায় সিবিআই (CBI) তদন্তের দাবি তুলেছেন তিনি। একই দাবিতে এদিন সরগরম হয়েছে বিধানসভার অধিবেশন। বুধবারও নিখোঁজ শিশু শিবম ঠাকুরের গলাকাটা মৃতদেহ উদ্ধারে থমথমে গ্রাম। শোকাহত পরিবারকে সমবেদনা জানাতে ওই গ্রামে আসার সিদ্ধান্ত নিয়েছেন হুগলীর বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। সেই অনুযায়ী বুধবার দুপুরে তিনি এসে পৌঁছন বোলপুর। প্রথমেই শান্তিনিকেতন থানায় যান। সেখান থেকে রওনা দেন মোলডাঙা গ্রামের দিকে। গ্রামে রওনা দেওয়ার আগে থানাতেই তিনি এই ঘটনার জন্য পুলিসি গাফিলতির অভিযোগ তোলেন। ঘটনার পরিপ্রেক্ষিতে সিবিআই তদন্তের দাবি তোলেন।
তাঁর কথা অনুযায়ী, পুলিস ৫২ ঘণ্টা সময় পেয়েছিল এবং ইচ্ছা করলে অনেক কিছু করতে পারত। পুলিস মুখ্যমন্ত্রীর নির্দেশে চলছে। বিজেপি কর্মী সমর্থকদের আন্দোলন আটকানোর জন্য যেভাবে সক্রিয়তা দেখাচ্ছে সেভাবে কেন এই ঘটনায় সক্রিয় হয়ে উঠতে পারল না।
অন্যদিকে জানা যায়, এই ঘটনায় ধৃত দু'জনকে ৮ দিনের পুলিস হেফাজতের নির্দেশ দিয়েছে বোলপুর মহকুমা আদালত। পুলিসের পক্ষ থেকে ১৪ দিন পুলিসি হেফাজত চাওয়া হয়েছিল, কিন্তু বোলপুর আদালত ৮ দিনের মঞ্জুর করেছে। 


Follow us on :