ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
Azadi-ka-Amrita-festival-with-150-feet-national-flag-at-Birbhum
Birbhum: ১৫০ ফুটের জাতীয় পতাকা নিয়ে দৌড়

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-15 17:06:35


স্বাধীনতার (Independence Day) ৭৫ বর্ষপূর্তি উপলক্ষে এবং ৭৬ তম স্বাধীনতা দিবস উপলক্ষে দেশজুড়ে পালিত হচ্ছে আজাদি কা অমৃত মহোৎসব। এই উৎসব উপলক্ষে এদিন বীরভূমের (Birbhum) কীর্ণাহারে একটি ১৫০ ফুটের পতাকা সহযোগে তেরঙ্গা যাত্রা করা হয়। একটি ক্লাবের তরফ থেকে এই তেরঙ্গা যাত্রার আয়োজন করা হয় বলে স্থানীয় সূত্রে খবর।

ওই ক্লাবের এক সদস্য জানান, এবছর করোনা (COVID-19) মহামারী কাটিয়ে উৎসবের মেজাজে ভারতবর্ষবাসী। সকাল থেকেই বিভিন্ন জায়গায় হয়েছে জাতীয় পতাকা উত্তোলন। কিন্তু এখানকার এবছরের ভাবনা নজর কেড়েছে বহু মানুষের। এবছর তাঁরা ১৫০ ফুটের পতাকার আয়োজন করেছেন। যা এখনও অবধি বঙ্গের একাধিক জায়গার জাতীয় পতাকা উত্তোলন হলেও এখানকার মতে, এত বড় জাতীয় পতাকা আর কোনও জায়গায় হয়নি। ফলে স্বাভাবিকভাবেই আনন্দের মেজাজ বীরভূমবাসীদের মনে।

১৪ ই অগাস্ট রাতে জাতির উদ্দেশে ভাষণ দেন নতুন রাষ্ট্রপতি (President) দ্রৌপদী মুর্মু (Draupadi Murmu)। পাশাপাশি ১৫ অগাস্ট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) লালকেল্লায় (Red Fort) নবমবারের জন্য জাতির উদ্দেশে ভাষণ দেন। সেখানে তিনি তুলে ধরেন দুর্নীতি ও পরিবর্তনের কথা। তারপরে জাতীয় পতাকা উত্তোলন করেন তিনি। অন্যদিকে কলকাতার রেড রোডে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জাতীয় পতাকা উত্তোলন করেন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন