২৮ মার্চ, ২০২৪

Coal: ত্রিপলে ঢেকে বেআইনি কয়লা পাচারের চেষ্টা, ২২ টন কয়লা সহ গ্রেফতার ট্রাক চালক
CN Webdesk      শেষ আপডেট: 2023-05-28 15:02:08   Share:   

ট্রাকে মাঝরাতে ত্রিপলের আড়ালে বেআইনি ভাবে কয়লা পাচার চলছে, এ অভিযোগ বারবার আসছিল দুবরাজপুর থানায় (Dubrajpur PS)। এবার গোপন সূত্রে খবর পেয়ে আগেভাগেই রাজ্য সড়কে ওৎ পেতে বসে ছিল পুলিস (Police)। বেআইনি কয়লা সহ ওই ট্রাকটিকে দেখে, দাঁড় করিয়ে তল্লাশি চালাতেই চোখ কপালে ওঠে তদন্তকারী আধিকারিকদের। ধরা পড়তেই পালাতে চেষ্টা করেন ওই ট্রাক চালক। যদিও তাঁকে আটক করে পুলিস।

শনিবার রাতে এই ঘটনায় একটি ট্রাক সহ একজনকে আটক করেছে বলে পুলিস সূত্রে খবর। অভিযুক্তকে রবিবার আদালতে তোলা হলে তাঁকে ৬ দিনের পুলিসি হেফাজতের নির্দেশ দেয়। পুলিস আরও জানিয়েছে, ট্রাকটিতে প্রায় ২২ টন অবৈধ কয়লা পাচার করা হচ্ছিল। পুলিস সূত্রে আরও খবর, গোপন সূত্রে খবর পেয়ে পানাগড়-দুবরাজপুর রাজ্য সড়কে ওই ট্রাকটিকে আটক করে পুলিস। ওই ট্রাকে তল্লাশি চালালে বিপুল পরিমাণ কয়লা উদ্ধার হয় বলে জানা গিয়েছে। গ্রেফতার হওয়া ওই চালককে জিজ্ঞাসাবাদ করে এই বেআইনি কয়লা কোথায় যাচ্ছিল, কোথা থেকে আসছিল তা জানার চেষ্টা করছেন আধিকারিকরা।

সম্প্রতি, ট্রাক্টরের ইটের নিচে অবৈধ কয়লা পাচার করতে গিয়ে দুবরাজপুর থানা পুলিসের হাতে ধরা পড়ে অবৈধ কয়লা সহ ট্রাক্টর। ওই ঘটনায় চারজন অবৈধ কয়লা পাচারকারীকে গ্রেফতার করে পুলিস। বর্তমানে তাঁরা জেল হেফাজতে রয়েছে। ওই ট্র্যাক্টারে ইটের নিচে প্রায় ৩ টন অবৈধ কয়লা প্রচার করা হচ্ছিল। গোপন সূত্রে পুলিশ জানতে পেরে ওই ইট বোঝায় ট্রাক্টারটা ধরে ফেলে এবং ইট সরাতেই বেরিয়ে আসে অবৈধ কয়লা।


Follow us on :