০৫ মার্চ, ২০২৪

Weather: সপ্তাহের শুরুতে ফের দুর্যোগ দক্ষিণবঙ্গে, চড়বে পারদ! শেষ হবে শীতের দাপট?
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-05 11:26:05   Share:   

ভরা মাঘেও বৃষ্টি নামতে চলেছে বাংলায়। অসময়ের বৃষ্টির ভ্রুকুটিতে নাজেহাল বঙ্গবাসী। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় কুয়াশার সম্ভাবনা রয়েছে আগামী দুদিন। তবে নতুন করে জাঁকিয়ে শীতের কোনও সম্ভাবনা নেই। সোমবার কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ থেকে ১৮ ডিগ্রি সেলসিয়াস। 

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, উত্তর ও দক্ষিণবঙ্গের সব জেলাতেই সকালে থাকবে কুয়াশার দাপট। দু-এক জায়গায় ঘন কুয়াশার সতর্কতা। সোম ও মঙ্গলবার বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। এদিন হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বীরভূম, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ ও নদিয়ায়। মঙ্গলবারে দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর এবং পূর্ব মেদিনীপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে দক্ষিণের বাকি জেলগুলি শুকনো থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। 

বুধবার ও বৃহস্পতিবারের মধ্যে তিন ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে। উত্তরবঙ্গে আপাতত দুদিন তাপমাত্রা বাড়ার কোনও সম্ভাবনা নেই। ১৫ ডিগ্রি সেলসিয়াসের নীচে তাপমাত্রা নামার সম্ভাবনা কম কলকাতায়। সকালে হালকা কুয়াশার পরে পরিষ্কার আকাশ থাকার সম্ভাবনা রয়েছে তিলোত্তমায়। বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই। পাশাপাশি, উত্তরবঙ্গেও সোমবার বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে সব জেলাতেই। দার্জিলিং-কালিম্পং-এ শিলাবৃষ্টির সম্ভাবনা.দার্জিলিং-এর উঁচু পার্বত্য এলাকায় আগামী ৪৮ থেকে ৭২ ঘন্টায় হালকা তুষারপাতের সামান্য সম্ভাবনা।


Follow us on :