২৯ মার্চ, ২০২৪

Basirhat: কচুয়া লোকনাথ মন্দিরে ভক্তদের ঢল, নিরাপত্তার চাদরে ঘিরে রাখা হয়েছে মন্দির চত্বর
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-19 09:27:09   Share:   

গত দু'বছর ধরে করোনা মহামারীর জন্য সেই ভাবে জন্মাষ্টমী পালন হয়নি বসিরহাটের (Basirhat) কচুয়া (kachua) লোকনাথ মন্দিরে (Loknath Temple)। এবার লোকনাথ বাবার ২৯২ তম জন্মতিথি পালন করা হচ্ছে। সেই উপলক্ষে রাজ্যের বিভিন্ন প্রান্ত ছাড়িয়ে ভিন রাজ্য থেকে লক্ষ লক্ষ মানুষের ঢল নেমেছে মন্দিরে। ইতিমধ্যেই বসিরহাট পুলিস (Basirhat Police) জেলার উদ্যোগে কঠোর নিরাপত্তায় মুড়ে ফেলেছে গোটা মন্দির চত্বর এলাকা। যাতে করে কোনও দুর্ঘটনা না ঘটে।

উল্লেখ্য গোটা মন্দির চত্বরে চলছে পুলিসি টহলদারি। পাশাপাশি সিসিটিভি ও আকাশ পথে ড্রোন চালিয়েও নজরদারি রাখা হচ্ছে। কোনওরকম নাশকতার ছক যাতে এখানে না ঘটতে পারে তার জন্য পুলিস কুকুর দিয়ে তল্লাশি চালানো হচ্ছে।

প্রশাসনের পক্ষ থেকে খোলা হয়েছে পুলিস সহায়তা কেন্দ্র। অন্যদিকে, সাদা পোশাকের মহিলা পুলিস ও উইনারস স্কোয়াড বাইনিকেও রাখা হয়েছে। কচুয়া লোকনাথ মন্দিরের বুধবার রাত থেকে ভক্তরা এসে ভিড় জমাচ্ছেন বাবা লোকনাথের মাথায় জল ঢালার জন্য। সেখানে যাতে কোনও রকম দুর্ঘটনা না ঘটে তার জন্যই এক কথায় বলা যায় সবরকম ভাবে প্রস্তুত বসিরহাট পুলিস জেলার পুলিস প্রশাসনের পক্ষ থেকে।

প্রসঙ্গত, ২০১৯ সালে ভিড়ের চাপে কয়েকজন পুণ্যার্থীর মৃত্যু হয়। বহু মানুষ আহত হন। সেই কথা মাথায় রেখে এবারে প্রশাসন রীতিমত আটোসাটো।


Follow us on :