ব্রেকিং নিউজ
As-the-temperature-does-not-change-the-discomfort-due-to-humidity-continues-in-South-Bengal
Weather update: আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকছে দক্ষিণবঙ্গে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-03 08:11:33


উত্তরবঙ্গে (North Bengal) একটানা বৃষ্টির পর এবার খানিক স্বস্তির খবর। হাওয়া অফিস সূত্রে খবর, কয়েকটি জেলা বাদ দিয়ে আপাতত রাজ্যের কোথাও ভারী বৃষ্টির (Rain) পূর্বাভাস নেই উত্তরবঙ্গে। পাশাপাশি দক্ষিণবঙ্গে (South Bengal) ভারী বৃষ্টি কবে হতে পারে, তার কোনও পূর্বাভাস দিতে পারেনি হাওয়া অফিস। 

হাওয়া অফিস জানিয়েছে, মৌসুমী অক্ষরেখা (Monsoon Trough) পশ্চিমে অমৃতসর থেকে শুরু করে, চণ্ডীগড়, বরেলি, বরাইচ, পটনা, বাঁকুড়া, দিঘা হয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত গিয়েছে। সামনের কয়েক দিনে রাজ্যের বিস্তীর্ণ এলাকায় ভারী বৃষ্টির পূর্বাভাস না থাকলেও দক্ষিণ ভারতের বিস্তীর্ণ অংশে অতিভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। পাশাপাশি আরও খবর, বিচ্ছিন্নভাবে ভারী বৃষ্টি হতে পারে উত্তর-পূর্বের রাজ্যগুলিতেও। পূর্বাভাস অনুযায়ী, পরবর্তী ২৪ ঘণ্টা অর্থাৎ ৩ আগস্ট বুধবার সকালের মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার জেলার কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ ভারীর সম্ভাবনা রয়েছে। উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এরপর ৪ আগস্ট বৃহস্পতিবার সকালের মধ্যে দার্জিলিং, জলপাইগুড়িতে শুধুমাত্র ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। বাকি জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আপাতত তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই।

পাশাপাশি দক্ষিণবঙ্গের ক্ষেত্রে পরবর্তী ৪৮ ঘণ্টা অর্থাৎ ৪ আগস্ট বৃহস্পতিবার সকালের মধ্যে  সব কটি জেলারই কোথাও না কোথাও বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। আপাতত এবঙ্গে কোথাও ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। তাপমাত্রা পরিবর্তনেরও কোনও সম্ভাবনা থাকছে না। তবে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে।

কলকাতা (Kolkata) ও পার্শ্ববর্তী এলাকায় পরবর্তী ২৪ ঘণ্টায় আকাশ মেঘলা থাকার সম্ভাবনা থাকছে। কোথাও কোথাও দু-এক পশলা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুত-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিন সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৩ ও ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন