০১ মার্চ, ২০২৪

Weather: নিম্নচাপ কাটতেই বঙ্গে শীতের প্রবেশ, তাপমাত্রা কমার সম্ভাবনা! জেনে নিন পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-09 12:09:35   Share:   

সকাল থেকেই পরিষ্কার ঝকঝকে আকাশ। নেই বৃষ্টির দেখা। সঙ্গে মৃদু শীতের আমেজ। অবশেষে নিম্নচাপ কাটিয়ে বঙ্গে প্রবেশ করল শীত। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী দু'দিনে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। 

আবহাওয়া দফতর জানিয়েছে, সপ্তাহান্তে শনিবার থেকে একাধিক জেলাতে নামবে তাপমাত্রার পারদ। আগামী তিন দিনেও দক্ষিণবঙ্গে আরও তাপমাত্রা কমতে পারে। সর্বোচ্চ তাপমাত্রা ৫ ডিগ্রি পর্যন্ত কমতে পারে। কলকাতাতে তাপমাত্রা কমে গিয়ে দাঁড়াতে পারে ১৫ থেকে ১৬ ডিগ্রির কাছাকাছি। তবে পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা আরও কিছুটা কমতে পারে। পাশাপাশি শনিবার থেকে আগামী বুধবার পর্যন্ত দার্জিলিং এবং কালিম্পং-এ তুষারপাত হতে পারে। সেই সঙ্গে শনিবারের পর থেকে আবার বৃষ্টিপাত হতে পারে কালিম্পং-এ। তবে উত্তরবঙ্গের বাকি জেলাগুলি শুকনোই থাকবে। 

একদিন আগেই সামান্য বৃষ্টি হওয়ায়, শীত ঢুকেছে ডুয়ার্সে। কুয়াশার দাপট যথেষ্ট। বিশেষ করে রাতের বেলায় বেশি কুয়াশা থাকায় ধীর গতিতে চলছে দূরপাল্লার গাড়িগুলিও। অন্যদিকে একদিন আগেই পশ্চিমবঙ্গে প্রথম তুষারপাত হয়েছে সান্দাকফুতে। সাদা বরফে ঢাকা সান্দাকফুর ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।


Follow us on :