২৫ এপ্রিল, ২০২৪

Arms: আউসগ্রামে জারিকেনে বোমা! জগদ্দল-বর্ধমানে আগ্নেয়াস্ত্র, কার্তুজ-সহ ধৃত অস্ত্র কারবারী
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-15 16:14:59   Share:   

বীরভূমের সাঁইথিয়ার (Saithia Incident) গ্রামে যখন তৃণমূলে 'গোষ্ঠী কোন্দলে' এলাকা ছাড়া পুরুষেরা। বোমাবাজির জেরে গুরুতর জখম দুই। তখন পূর্ব বর্ধমানের (East Burdwan) আউসগ্রামের দক্ষিণ মাঠপাড়া থেকে উদ্ধার ১২টি তাজা বোমা (Bomb Recover)। জারকেন ভর্তি বোমা উদ্ধার, বম্ব স্কোয়াড এসে নিষ্ক্রিয় করে বোমাগুলো। জানা গিয়েছে, রবিবার রাতে একটি বোমা ফাটার আওয়াজ হয়। পুলিস সেই বোমাবাজির তদন্তে নেমে সৌমিত্র বাগদি নামে এক ব্যক্তিকে আটক করে। তাকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ সেচ খালের ধারে জারিকেন ভর্তি বোমা উদ্ধার করেছে।

সোমবার থেকে পুলিস পাহারায় বোমাগুলো থাকার পর মঙ্গলবার সিআইডি-র বোম ডিসপোজাল টিম এসে বোমাগুলি নিষ্ক্রিয় করে। জানা গিয়েছে, পূর্ব বর্ধমানের আউসগ্রাম জঙ্গল লাগোয়া দক্ষিণ মাঠপাড়া গ্রাম হঠাৎই বোমার শব্দে কেঁপে ওঠে এলাকা।  আউসগ্রাম থানায় খবর গেলে এলাকায় আসে পুলিস। ঘটনার তদন্ত নেমে পুলিস ওই গ্রাম থেকে আটক করে সৌমিত্র বাগদী নামে এক ব্যক্তিকে। তাঁকে জিজ্ঞাসাবাদ করে জারিকেন ভর্তি বোমার সন্ধান পায় পুলিস।

এরপরেই বোমা মজুত রাখার অভিযোগে সৌমিত্র বাগদীকে গ্রেপ্তার করেছে আউসগ্রাম থানার পুলিস। এরপর খবর দেওয়া হয় দুর্গাপুরে সিআইডির বোম ডিসপোজাল স্কোয়াডকে। সোমবার সকাল থেকেই আউসগ্রাম থানার পুলিশ ঘিরে রেখেছিল এলাকা, পাহারায় ছিল পুলিসও। স্বাভাবিকভাবেই বোমাবাজি এবং বোমা উদ্ধারকে ঘিরে আতঙ্কে এলাকাবাসী।

জারিকেন ভর্তি বোমা উদ্ধার ঘিরে যখন আউসগ্রামে আতঙ্ক, তখন জগদ্দল আটচালা বাগান রোডে নাকা চেকিং চলাকালীন পুলিসের হাতে উদ্ধার দু'টি আগ্নেয়াস্ত্র এবং তিনটি কার্তুজ। সোমবার রাতে পুলিসি তল্লাশি চলাকালীন একটি লাল স্কুটিতে পাকড়াও করে জগদ্দল থানা। ওই দু'চাকার দুই সওয়ারি ঋত্বিক রবি দাস এবং প্রেম মাহাতো নামে দু'জন ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ এবং তল্লাশিতে দুটি আগ্নেয়াস্ত্র এবং তিনটি কার্তুজ জগদ্দল থানার পুলিস বাজেয়াপ্ত করে। পুলিস সূত্রে খবর, এই আগ্নেয়াস্ত্র এবং কার্তুজ কাউকে সরবারহ করতে যাচ্ছিল ধৃতরা। তাদের বিরুদ্ধে অস্ত্র আইন এবং আইপিসির ১২০-বি  ধারায় মামলা রাজু করে ব্যারাকপুর আদালতে তোলা হয়েছিল।


অপরদিকে, বর্ধমানে পুলিসের জালে এক আগ্নেয়াস্ত্র কারবারী। গুলি-সহ উদ্ধার একটি পাইপগান। জানা গিয়েছে, আগ্নেয়াস্ত্র বিক্রি করতে এসে পুলিসের জালে অস্ত্র কারবারী।  আগ্নেয়াস্ত্র-সহ অসমের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে বর্ধমান থানার পুলিস। উদ্ধার ১টি পাইপ গান-সহ একটি কার্তুজ। ধৃত ব্যক্তির অসমের বাসিন্দা, নাম আলী হোসেন।


মঙ্গলবার পুলিসি হেফাজত চেয়ে ধৃত আলী হোসেনকে বর্ধমান আদালতে পেশ করে পুলিস। সূত্রের খবর, সোমবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে গুডসেড রোড এলাকায় পুলিস হানা দিয়েছিল। সেই সময় বর্ধমান স্টেশন থেকে পায়ে হেঁটে গুডসেড রোড ধরে আলী হোসেন আসছিলেন, এরপরই পুলিসি তল্লাশিতে তার কাছ থেকে উদ্ধার হয় একটি পাইপ গান সহ একটি কার্তুজ।


Follow us on :