১৯ এপ্রিল, ২০২৪

Anubrata money: অনুব্রত ও ঘনিষ্ঠদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১৭ কোটি টাকার ফিক্সড ডিপোজিটের হদিশ
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-17 18:58:22   Share:   

পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতার ফ্ল্যাটে ৫০ কোটির পর এবার বীরভূমের তৃণমূল সভাপতি  অনুব্রত মণ্ডল ও তাঁর ঘনিষ্ঠদের ফিক্সড ডিপোজিটের (fixed deposit) কোটি কোটি টাকা বাজেয়াপ্ত (seized)। তবে এবার ক্যাশ নয়, রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে (Nationalised bank) তাঁর অ্যাকাউন্টে প্রায় ১৭ কোটি টাকার ফিক্সড ডিপোজিট বাজেয়াপ্ত করল সিবিআই (CBI)। অনুব্রত মণ্ডল ও তাঁর ঘনিষ্ঠদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে (bank account)) এই এফডি-গুলির হদিশ পেয়েছে সিবিআই।  

সূত্রের খবর, বিপুল পরিমাণ টাকার অঙ্ক বিভিন্ন জেলার বিভিন্ন ব্যাঙ্কে ফিক্সড ডিপোজিট হিসাবে রয়েছে। সেই সব অ্যাকাউন্ট এবং তার লেনদেন বন্ধের জন্য ইতিমধ্যেই ব্যাঙ্ক কর্তৃপক্ষকে চিঠি দেওয়া হয়েছে বলে সিবিআই সূত্রে খবর।

উল্লেখ্য, এদিন অনুব্রত মণ্ডলের বাড়িতে তাঁর কন্যা সুকন্যাকে জিজ্ঞাসাবাদ করতে হানা দেয় সিবিআই। এরপরই বোলপুরে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের শাখাগুলিতে যান তদন্তকারী আধিকারিকরা। কথা বলেন ব্যাঙ্কের আধিকারিকদের সঙ্গে। জানা গেছে, ওই ব্যাঙ্কে অনুব্রত ও তাঁর কন্যার অ্যাকাউন্ট রয়েছে।

প্রসঙ্গত, এদিনই অনুব্রত মণ্ডলের হিসেবরক্ষক মণীশ কোঠারিকে ঘণ্টা দুয়েক জিজ্ঞাসাবাদ করে সিবিআই। সূত্রের খবর, অনুব্রতের ব্যক্তিগত হিসাবরক্ষক মণীশের কাছে অনুব্রত-কন্যা সুকন্যার সম্পত্তির হিসাব জানতে চায় সিবিআই। কারণ অনুব্রতের ব্যাঙ্ক অ্যাকাউন্টে বিশেষ অর্থ পাওয়া যায়নি। সুকন্যার নামে একাধিক কোম্পানি রয়েছে বলে সূত্রের দাবি। জানা গিয়েছে, বেশ কিছু কোম্পানির ডিরেক্টর হিসাবেও রয়েছে অনুব্রত-কন্যার নাম।

প্রশ্ন উঠছে, এই বিপুল পরিমাণ টাকা কি গরু পাচারের? কোথা থেকে এল এত টাকা? তার উত্তর খোঁজার চেষ্টায় তদন্তকারী আধিকারিকরা।


Follow us on :