২৪ এপ্রিল, ২০২৪

Anubrata Car: ভোলে ব্যোম রাইস মিলের কালো গাড়িতে পাচার হত রাশি রাশি ব্ল্যাক মানি
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-21 13:08:07   Share:   

গরু পাচারের (Cow Smuggling) কোটি কোটি টাকার কমিশন (Commission) সরাতে ব্যবহার করা হত ক্যাশ ভ্যান (Cash Van)। এই কাজের সুবাদে তিনটি নিরাপত্তা সংস্থাকে নজরদারির আওতায় এনেছেন সিবিআই আধিকারিকরা। সিবিআই সূত্রে জানা গিয়েছে, বীরভূম ও কলকাতায় এই সংস্থার কার্যালয় রয়েছে। প্রাথমিক তদন্তে সিবিআই জানতে পেরেছে, বাঁকুড়া, বীরভূম এবং পুরুলিয়ায় তৈরি হয়েছিল ত্রিস্তরীয় বলয়।

কোন গাড়িতে কত টাকা পাঠানো হচ্ছে, তার মেসেজ আসত সায়গলের হোয়াটসঅ্যাপে। ভোলে বোম রাইস মিলে তল্লাশি চালিয়ে যে কালো গাড়ি বাজেয়াপ্ত করেছেন সিবিআই কর্তারা, সেটিকেই টাকা পাচারের কাজে ব্যবহার করত সায়গল, এমনটাই জানা গিয়েছে সিবিআই সূত্রে।

অন্যদিকে, সিবিআইয়ের (cbi) কোনও অভিযানের (Raid) খবর বীরভূম বা বোলপুর জেলায় এখনও পর্যন্ত নেই। পূর্বপল্লি গেস্ট হাউসে ক্যাম্প করে এই ঘটনার তদন্ত করছেন সিবিআই আধিকারিকরা। এখনও পর্যন্ত সিবিআইয়ের কোনও অফিসার সেখানে এসে পৌঁছননি। যা খবর, আগামীকাল, অর্থাত্ সোমবার সিবিআইয়ের মুভমেন্ট হতে পারে। তার জন্য একটি বিশাল টিম বীরভূমে পৌঁছবে, এমনটাই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর। কারণ, অনুব্রতর ঘনিষ্ঠ ও আত্মীয়দের নামে প্রচুর সম্পত্তির হদিশ পাওয়া গিয়েছে। যার মধ্যে উল্লেখযোগ্য হল চালমিল। বীরভূম জেলাতেই এমন ১২ টি চালকল রয়েছে। সিবিআইয়ের কাছে অভিযোগ রয়েছে, এই চালকলগুলির সঙ্গে কোনও না কোনওভাবে অনুব্রতর যোগাযোগ রয়েছে বা তিনি লভ্যাংশ পেতেন। কাগজে কলমে নাম না থাকলেও ব-কলমে অংশীদারিত্ব আছে কি না বা কেন তাঁকে লভ্যাংশ দেওয়া হত, সেসব নিয়েই জিজ্ঞাসাবাদ চালাতে চান সিবিআই আধিকারিকরা। চালকলের মালিকদের সেই কারণে জিজ্ঞাসাবাদ করা জরুরি।


Follow us on :