ব্রেকিং নিউজ
Anubrata-is-in-CBI-custody-puja-at-home-with-kirtan
Anubrata puja: অনুব্রতর বাড়িতে কীর্তন সহযোগে যজ্ঞ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-15 18:04:12


বীরভূমের দাপুটে নেতা অনুব্রত মণ্ডল (Anubrata Mondal) এখন গরু পাচার মামলায় সিবিআইয়ের (CBI) জালে। কিন্তু তাঁর গ্রেফতারিতে (arrest) মহাযজ্ঞের আয়োজন নিয়ে ছিল টানাপোড়েন। গ্রেফতার হওয়ার পরদিন অর্থাৎ শুক্রবার তাঁর বাড়ির ছাদে তৈরি করা মহাযজ্ঞের জন্য বাড়ির ছাদের প্যান্ডেল খুলে দেওয়া হয়েছিল। তবে সেই সিদ্ধান্ত পরিবর্তন হয়। সিবিআই হেফাজতেই অনুব্রত মণ্ডল সিবিআই-এর ফোন থেকে মেয়ে (daughter) সুকন্যা মণ্ডলকে ফোন করেন। এরপরেই নতুন করে প্যান্ডেল (pandel) তৈরির কাজ হয় এবং সোমবার চলে মহাযজ্ঞের আয়োজন। ফলে সিবিআই হেফাজতে থাকলেও অনুব্রত মণ্ডলের বাড়িতে সোমবার শুরু হল মহাযজ্ঞ।

এদিন এই মহাযজ্ঞকে ঘিরে অনুব্রত মণ্ডলের বাড়িতে তৃণমূল কর্মী-সমর্থকদের আনাগোনা শুরু হয়েছে। পাশাপাশি সমস্ত রকম প্রস্তুতি আগে থেকেই সেরে ফেলা হয়েছে। সূত্রের খবর, অনুব্রত মণ্ডলের মেয়ের ইচ্ছেতেই যজ্ঞ করা হয়৷ দলের নেতা, কর্মীরাই যজ্ঞের সব রকম ব্যবস্থা করেন৷

উল্লেখ্য, প্রতি বছরই রীতি মেনে নিষ্ঠার সঙ্গে শ্রাবণ মাসের শেষ সোমবার বীরভূমের তৃণমূল জেলা সভাপতির বাড়িতে পুজো সহ এই যজ্ঞ করা হত। এ বছরও তার ব্যতিক্রম হচ্ছিল না। প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছিল অনেক আগে থেকেই। কিন্তু হঠাত্ সিবিআই তাঁকে গ্রেফতার করায় যজ্ঞের আয়োজন বন্ধ করা হয়।

পুজোর উদ্দেশ্যে বেশ কয়েকজন পুরোহিতকে তাঁর বাড়িতে প্রবেশ করতে দেখা যায়। অনেকেই পুজোর সামগ্রী খবরের কাগজে ঢেকে থালায় করে মাথায় করে নিয়ে যান। তবে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এক পুরোহিত জানান, তিনি আমন্ত্রিত। অতিথি আপ্যায়নের দায়িত্বেও নিযুক্ত দলের একাধিক কর্মী। তবে এদিন তাঁর বাড়িতে ঢোকার ক্ষেত্রে ছিল কড়া নিষেধাজ্ঞা৷


যদিও গৃহকর্তা এখন সিবিআই হেফাজতে, তবে আয়োজনের কোনও ত্রুটি নেই। খোল-কীর্তন সহযোগে একটি দলও বাড়িতে পৌঁছয়। বোলপুরের নীচুপট্টির বাড়িতে পৌঁছেছেন আত্মীয়রাও। জানা গিয়েছে, অনুব্রত মণ্ডলের নামে সংকল্প করেই এই হোমযজ্ঞর আয়োজন করা হয়েছে। ৫ পুরোহিত পৌরোহিত্য করছেন বলে সূত্রের খবর।







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন