২০ এপ্রিল, ২০২৪

Ghola: ঘোলার মৃৎশিল্পীদের কারখানায় দুষ্কৃতী হামলা! পুজো চার দিন আগে বিকৃত প্রতিমা, মাথায় হাত
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-27 13:53:48   Share:   

ঘোলায় (Ghola) মৃৎশিল্পীদের কারখানায় দুষ্কৃতী হামলা। অভিযোগ, দুষ্কৃতীরা ভেঙে দিয়েছে একের পর এক ঠাকুরের মুর্তি। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উত্তেজনা। খবর পেয়ে ঘটনাস্থলে ঘোলা থানার বিশাল পুলিস (police) বাহিনী। পুজোর ঠিক আগে এমন ঘটনায় কার্যত বিপাকে মৃৎশিল্পীরা।

জানা যায়, বিলকান্দা (Bilkanda) দু'নম্বর গ্রাম পঞ্চায়েতের যোগেন্দ্রনগর দীপাবলি মৃৎ-শিল্পালয় এবছরের ত্রিশটি দুর্গা প্রতিমা তৈরির বরাত পায়। সেই মতো কাজও শুরু করেছিলেন মৃৎশিল্পীরা। মঙ্গলবার থেকে শুরু হবে বিভিন্ন মণ্ডপে দুর্গা প্রতিমা ডেলিভারির কাজ। কিন্তু ঠিক তার আগেই সকালে ঘুম ভাঙতেই চক্ষু চড়ক গাছ। দুর্গা প্রতিমার কোনও ক্ষতি না হলেও লক্ষী, গণেশ, সরস্বতী, কার্তিক এই ধরনের ২২টি প্রতিমার মুখ বিকৃতি করে দিয়েছে দুষ্কৃতীরা।

শিল্পীরা জানান, সোমবার রাত ১টা পর্যন্ত শিল্পীরা কাজ করেছে। আর মঙ্গলবার সকালে উঠে প্রতিমাগুলির মুখ বিকৃতি দেখে কার্যত কান্নায় ভেঙে পড়েন কারখানার মালিক দীপ্তরেক ভর-সহ একাধিক মৃৎশিল্পী।

এক শিল্পী জানান, কীভাবে এই ক্ষতিপূরণ হবে তা জানা নেই তাঁদের। তবে এই ধরনের ঘটনার পিছনে কে বা কারা যুক্ত, সেটা আঁচ করতে পারছেন না তাঁরা। শোকাহত সকল শিল্পীরাই। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন ঘোলা থানার পুলিস আধিকারিকরা। ইতিমধ্যেই সমস্ত বিষয়ের তদন্ত শুরু করছে ঘোলা থানার পুলিস।


Follow us on :