২৬ এপ্রিল, ২০২৪

Death: পূর্ণবয়স্ক হাতির মৃত্যু নয়াগ্রামে, দাহ করতে তৎপর বন দফতর
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-17 15:55:13   Share:   

সাতসকালেই হাতির মৃত্যু (death) ঘিরে চাঞ্চল্য নয়াগ্রামে। সোমবার সকালে গ্রামবাসীরা ধান জমিতে হাতিটিকে (elephant) মৃত অবস্থায় দেখতে পায়। এরপরই গ্রামবাসীরা ভিড় করতে থাকে সেখানে। ঘটনা জানতে পেরে বন দফতরের টিম (Forest department team) ঘটনাস্থলে পৌঁছয়। চিকিৎসক এসে নমুনা সংগ্রহের পর হাতিটিকে পোড়ানোর জন্য অন্যত্র সরানো হয়। ঘটনাটি ঝাড়গ্রাম (Jhargram) জেলার নয়াগ্রাম ব্লকের তিন নম্বর বড়খাঁকড়ি গ্রাম পঞ্চায়েতের রঘুনাথপুর এলাকার।

জানা যায়, যে হাতিটির মৃত্যু হয়েছে সেটা একটি পূর্ণবয়স্ক হাতি। সোমবার সকালে স্থানীয় বাসিন্দারা ওই গ্রাম পঞ্চায়েতের বিড়িবাড়িয়া জঙ্গল লাগোয়া রঘুনাথপুর এলাকার চাষের জমিতে পূর্ণবয়স্ক হাতিটিকে মৃত অবস্থায় দেখতে পান। এরপর স্থানীয় বাসিন্দারা বিষয়টি ফোন করে স্থানীয় বন দফতরকে জানায়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বন দফতরের আধিকারিকরা। তবে কী কারণে ওই হাতির মৃত্যু হয়েছে, তা এখনও জানা যায়নি।

বন দফতর সূত্রে খবর, বন দফতরের পক্ষ থেকে মৃত হাতিটির ময়নাতদন্ত করা হবে। তারপর কী কারণে ওই হাতির মৃত্যু হয়েছে তা জানা যাবে বলে বন দফতরের আধিকারিকরা জানান। তবে হাতির মৃত্যুকে কেন্দ্র করে ওই এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। জঙ্গলমহলে হাতির তাণ্ডবে ফসল ঘরবাড়ির ক্ষতি হয় এবং প্রাণহানির ঘটনাও ঘটে। তা সত্ত্বেও জঙ্গলমহলের মানুষ হাতি ঠাকুরকে দেবতা হিসেবে পুজো করেন। তাই এই হাতির মৃত্যুকে কেন্দ্র করে যথেষ্ট চাঞ্চল্য দেখা দিয়েছে রঘুনাথপুর এলাকায়। বন দফতর সূত্রে আরও খবর, এই মুহুর্তে নয়াগ্রামে প্রায় ৩০টি হাতির একটি দল রয়েছে।


Follow us on :