১৮ এপ্রিল, ২০২৪

Elephant: চা বাগানের নালা থেকে উদ্ধার হস্তিশাবকের দেহ! মৃত্যুর কারণ জানতে ময়না তদন্ত
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-17 17:26:02   Share:   

চা বাগানের নালা থেকে উদ্ধার হল হস্তি শাবকের (elephant cub) মৃতদেহ। ঘটনায় রীতিমত চাঞ্চল্য ছড়ায় ডুয়ার্সের (Dooars) চুনাভাটি চা বাগানে। স্থানীয়রা জানান, রোজকার মতই বৃহস্পতিবার সকালেও বাগানে শ্রমিকরা কাজ করতে যান। তখনই বাগানের ৩৯ নং সেকশনের একটি নালার মধ্যে হস্তি শাবকটিকে মৃত অবস্থায় দেখতে পান তাঁরা। সঙ্গে সঙ্গে বিষয়টি জানানো হয় বন দফতরের বিন্নাগুড়ি বন্যপ্রাণী স্কোয়াডে। এছাড়াও খবর দেন বাগান কর্তৃপক্ষকেও।

স্থানীয় বাসিন্দাদের দাবি, মঙ্গলবার প্রায় ২০ থেকে ২৫টি হাতির একটি দল চুনাভাটি চা বাগান হয়ে ডায়নার জঙ্গলের দিকে ফিরছিল। সেই দলে এই শাবকটিও ছিল। কোনওভাবে হাতিটি চা বাগানে নালার মধ্যে আটকে যায় এরপর কোনওভাবে হাতিগুলির পায়ের চাপেই মাটি চাপা পড়ে যায় শাবকটি এবং সেখানে মৃত্যু (death) হয় তার। এদিকে ঘটনার খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলের চলে আসে বিন্নাগুরি বন্যপ্রাণী স্কোয়াডের কর্মীরা।

মৃতদেহ (deadbody) উদ্ধার করেন বনকর্মীরা। বনকর্মীদের অনুমান, মৃত হাতিটির বয়স ১ বছর হবে। মৃতদেহ উদ্ধারের পর ময়না তদন্তের জন্য নিয়ে যাওয়া হয় জঙ্গলে। ময়নাতদন্তের পরেই মৃত্যুর আসল কারণ জানা যাবে বলে জানিয়েছেন বনদফতরের কর্মীরা। 


Follow us on :