২০ এপ্রিল, ২০২৪

Weather update: সকাল থেকে রোদ ঝলমলে আকাশ থাকলেও বেলায় বৃষ্টির পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-09 09:43:29   Share:   

আজ বাঙালিদের প্রতিটি বাড়িতে কোজাগরী লক্ষ্মীপুজো (Laxmi puja)। তবে আবার বৃষ্টির (rain) দেখা মিলবে? আপাতত আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার সকালে থেকেই রোদ ঝলমলে আকাশ থাকলেও বেলা বাড়ে দেখা মিলবে বৃষ্টির দক্ষিণবঙ্গে (South Bengal)। দু এক পশলা বৃষ্টিতে ভিজবে শহর থেকে জেলা এমনই পূর্বাভাসে জানানো হয়েছে।

দক্ষিণবঙ্গের ক্ষেত্রে পূর্বাভাসে জানানো হয়েছে, আগামী ৪৮ ঘণ্টা অর্থাৎ ১০ অক্টোবর সোমবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের সবকটি জেলারই কোথাও না কোথাও হাল্কা বৃষ্টি হতে পারে। আপাতত দক্ষিণবঙ্গের কোথাও ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই।  তাপমাত্রার পরিবর্তনেরও সম্ভাবনা নেই।

অন্যদিকে উত্তরবঙ্গের (North Bengal) ক্ষেত্রে আবহাওয়া দফতরের পূর্বাভাসে জানানো হয়েছে, আগামী ৪৮ ঘণ্টা অর্থাৎ ১০ অক্টোবর, সোমবার সকালের মধ্যে উত্তরবঙ্গের হিমালয়ের পাদদেশ সংলগ্ন পাঁচ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে। এই পাঁচ জেলার মধ্যে রয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার। বাকি তিন জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, কলকাতা ও তার আশেপাশের এলাকায় আকাশ মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। তবে কোনও কোনও জায়গায় হাল্কা বৃষ্টি হতে পারে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ৩৩ ও ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকবে।


Follow us on :