২০ এপ্রিল, ২০২৪

Weather: পারদ পতন হলেও ফের তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা, জানাল হাওয়া অফিস
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-08 10:02:20   Share:   

ফের পারদ পতন কলকাতায় (Kolkata)। তাপমাত্রা ১৬ ডিগ্রি সেলসিয়াসের ঘরে নেমে গিয়েছে। যদিও তাপমাত্রার (Temperature) এই হ্রাস স্বাভাবিক। আবহাওয়া (Weather) দফতর জানিয়েছে, আপাতত তাপমাত্রার তেমন কোনও হ্রাস হবে না। বরং তাপমাত্রা কিছুটা বৃদ্ধির সম্ভাবনা। তামিলনাড়ু ও অন্ধ্র উপকূলে সম্ভাব্য ঘূর্ণিঝড় মান্দোসের তেমন কোনও প্রভাব বাংলার উপকূলে পড়বে না। তবে এর জেরে পশ্চিমবঙ্গের একাংশের আকাশ কিছুটা মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে বলে মৌসম ভবন সূত্রে খবর।

আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, শনিবার সকালের মধ্যে উত্তরবঙ্গের আবহাওয়ার তেমন কোনও পরিবর্তন হবে না। আগামী ২৪ ঘণ্টা রাতের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন না হলেও, পরের তিন দিনে তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের জেলাগুলিতে।

অন্যদিকে আবহাওয়া দফতরের আরও জানিয়েছে, শনিবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের আবহাওয়ারও তেমন কোনও পরিবর্তন হবে না। উত্তরবঙ্গের মতোই আগামী ২৪ ঘণ্টায় রাতের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন না হলেও, পরের তিন দিনে তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে।

হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতা ও আশপাশের এলাকার আকাশ পরিষ্কার থাকাবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ও ১৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। বুধবার যা ছিল ১৬.৩ ডিগ্রি সেলসিয়াস। এদিন আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৮৬ শতাংশ।


Follow us on :