২৯ মার্চ, ২০২৪

Weather: একধাক্কায় প্রায় ৩ ডিগ্রি পারদ পতন! জেনে নিন বাংলার জেলাগুলির পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-16 11:20:38   Share:   

মাঘের শুরুতে কমেছে কুয়াশার দাপট। কলকাতা-সহ (Kolkata) বিভিন্ন জায়গার তাপমাত্রা (Temperature) কিছুটা নিম্নমুখী। যদিও দক্ষিণবঙ্গের বেশ কিছু জায়গায় আকাশ মেঘলা। অন্যদিকে উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় কুয়াশার দাপট। সোম ও মঙ্গলবার তাপমাত্রা (Weather) কিছুটা কমলেও, বুধবার থেকে ফের তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বুধবার সকালের মধ্যে দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ারে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। উত্তরবঙ্গের জেলাগুলি বিশেষ করে হিমালয় সংলগ্ন ৫ জেলায় কুয়াশার দাপট থাকতে পারে আগামী দিন তিনেক। এদিন উত্তরবঙ্গের জেলাগুলিতে ঘন কুয়াশার দাপট দেখা গিয়েছে। তবে আপাতত উত্তরবঙ্গের জেলাগুলিতে রাতের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না, জানানো হয়েছে আবহাওয়া দফতরের পূর্বাভাসে।

আবহাওয়া দফতর আরও জানিয়েছে, মঙ্গলবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। এই সময়ে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলির কোথাও কোথাও হালকা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে। পরবর্তী মঙ্গলবার রাতে কিংবা বুধবার সকালের দিকে কলকাতা-সহ উপকূলের জেলাগুলিতে হালকা বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। এদিন গাঙ্গের পশ্চিমবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা কিছুটা কমেছে। তবে বুধবার থেকে তাপমাত্রা ফের ঊর্ধ্বগামী হওয়ার পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

হাওয়া অফিস সূত্রে খবর কলকাতা ও আশপাশের এলাকায় সকালের দিকে কুয়াশা থাকবে। পরে আকাশ আংশিক মেঘলা থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৬ ও ১৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। রবিবার এই তাপমাত্রা ছিল ১৯.৪ ডিগ্রি সেলসিয়াস। অর্থাৎ এদিন এক ধাক্কায় তাপমাত্রা নেমেছে ৩ ডিগ্রি। এদিন আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৪ শতাংশ।


Follow us on :