ব্রেকিং নিউজ
Allegation-slapped-over-goubanga-university-in-connection-to-lan-irregularities--
university: দুর্নীতির আঁতুড়ঘর গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়? এবার ল্যানের অর্থ নয়ছয়ের অভিযোগ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-24 15:45:39


আবার গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের (university) বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ। ওয়াই-ফাই কেলেঙ্কারির পর লোকাল এরিয়া নেটওয়ার্ক বা ল্যান নিয়ে এবার দুর্নীতির অভিযোগ। অস্থায়ী কর্মীকে দিয়ে টেন্ডার করানো এবং কাজ না করে টাকা আত্মসাৎ-এর অভিযোগ গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় কতৃপক্ষের বিরুদ্ধে। ঘটনায় জেলাশাসকের কাছে লিখিত অভিযোগ দায়ের। গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় দুর্নীতির আঁতুড়ঘর কটাক্ষ বিজেপির (BJP)। বিশ্ববিদ্যালয়ের মতো জায়গা দুর্নীতির আখড়া এটা মেনে নেওয়া যায় না প্রতিক্রিয়া তৃণমূলের। অভিযোগ খতিয়ে দেখার আশ্বাস মালদহের (Maldaha) জেলা শাসকের।   

প্রসঙ্গত, চলতি বছরের মার্চ এবং এপ্রিল মাসে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় লোকাল এরিয়া নেটওয়ার্কের জন্য টেন্ডার ডাকা হয়। এক কোটি ৬১ লক্ষ টাকার এই টেন্ডার বিশ্ববিদ্যালয়ের লোকাল এরিয়া নেটওয়ার্ক এবং এন্টিভাইরাস কেনার জন্য বরাদ্দ হয়। সেই টেন্ডার আহ্বান করেন গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের কনসালটেন্ট ইলেকট্রিক ইঞ্জিনিয়ার মাসুর আলম। যিনি এই বিশ্ববিদ্যালয়ের একজন অস্থায়ী কর্মী। একজন অস্থায়ী কর্মী কীভাবে এত টাকার টেন্ডার আহ্বান করেন, তা নিয়ে উঠতে শুরু করেছে প্রশ্ন। 

এমনকি জেলাশাসকের কাছে লিখিত অভিযোগ করা হয়েছে। বিশ্ববিদ্যালয় নিয়ম না মেনে টেন্ডার করে পুরো টাকাটাই আত্মসাৎ করেছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আর যার বিরুদ্ধে আইন বহির্ভূতভাবে টেন্ডার ডাকার অভিযোগ সেই মাসহূর আলম জানান, 'নিয়মে আমি টেন্ডার করতে পারি না। আমি একজন অস্থায়ী কর্মী আমি টেন্ডার করতে পারি না। কিন্তু ভিসির অর্ডার ফলো করেছি। চাকরির খাতিরে আমি করতে বাধ্য হয়েছি। ভিসিকে আমি জানিয়েছিলাম যে আমার এটা করা উচিত না কিন্তু তার নির্দেশে আমি করতে বাধ্য হয়েছি।'

গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় দুর্নীতির এই অভিযোগ নিয়ে সরব হয়েছে বিজেপি। দক্ষিণ মালদহ সাংগঠনিক জেলা বিজেপি সভাপতি পার্থসারথী ঘোষ বলেন, 'গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় দুর্নীতির আতুরঘর। শিক্ষক নিয়োগ থেকে ওয়াই-ফাই এখন দেখছি ল্যান সবকিছুতেই দুর্নীতি, এর পেছনে কিছু রাজনৈতিক ব্যক্তি জড়িত রয়েছে। প্রতিটা ক্ষেত্রে পূর্ণাঙ্গ তদন্ত হওয়া উচিত। কেন্দ্রীয় সংস্থাকে দিয়ে তদন্ত করানো উচিত। তাহলে এই বিশ্ববিদ্যালয়ের আসল তথ্য উঠে আসবে।'

তবে দুর্নীতির এই ইস্যুতে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের পাশে দাঁড়ালেন না তৃণমূল নেতৃত্ব। রাজ্য তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী বলেন, "জন্ম লগ্ন থেকেই গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে অভিযোগ হচ্ছে। মুখ্যমন্ত্রী মালদহ সফরে এসে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় নিয়ে ভৎসনা করেছিলেন। তারপরও ওদের ঘুম ভাঙেনি। একের পর এক এই ধরনের কাজ করছে। জেলাশাসক তদন্ত করবেন যারা অভিযুক্ত হবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন। বিশ্ববিদ্যালয়ের মত একটা পবিত্র জায়গা দুর্নীতির আখড়া এটা মেনে নেওয়া যায় না।"






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন