২৫ এপ্রিল, ২০২৪

Death: চিকিৎসকের গাফিলতিতে প্রসূতি বিভাগে মহিলার মৃত্যুর অভিযোগ, বিক্ষোভ
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-11 10:29:24   Share:   

ফের চিকিৎসকের গাফিলতির (Doctor's negligence) অভিযোগ। প্রসূতি বিভাগে এক মহিলার মৃত্যুতে (dead) উত্তেজনা ময়নাগুড়ি গ্রামীণ হাসপাতালে (Mainaguri Rural Hospital)। এই হাসপাতালেরই এক চিকিৎসকের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ ওঠে। অভিযোগ ওঠে, অল্প টাকার জন্য রোগীকে স্থানান্তরিত করতে বাঁধা দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। যার জেরেই মূলত মারা যান ওই মহিলা। অবিযোগের ভিত্তিতেই শুরু হয় বিক্ষোভ (agitation)। ঘটনায় শোকাহত পরিবার।

জানা গিয়েছে, গত ২ রা অক্টোবর প্রসূতি বিভাগে ভর্তি হন অঞ্জনা মণ্ডল সরকার নামে এক মহিলা। সেই রাতেই এক পুত্র সন্তানের জন্ম দেন তিনি। তবে অঞ্জনা দেবীর অবস্থা আশঙ্কাজনক হয়ে ওঠে। হাসপাতাল কর্তৃপক্ষ দ্রুত পরিবারের লোকজনকে ডেকে জলপাইগুড়ি জেলা হাসপাতালে স্থানান্তরিত করার কথা বলেন। কিন্তু এদিকে রোগীর প্রচন্ড রক্তপাত শুরু হয়। পরিবারের লোক দ্রুত জলপাইগুড়ি নিয়ে যাওয়ার চেষ্টা করলেও হাসপাতালের স্বাস্থ্যকর্মীরা টাকা নেওয়ার জন্য আটকে রাখে রোগীকে, এমনই অভিযোগ পরিবারের। এই অবস্থায় বেশ অনেকক্ষণ হাসপাতালেই কেটে যায় তাঁদের। শেষমেশ অঞ্জনা দেবীকে নিয়ে যাওয়া হয় জলপাইগুড়ির সদর হাসপাতালে। কিন্তু সেখানে নিয়ে গেলে চিকিৎসকরা বলেন অনেক দেরি করে নিয়ে যাোয়া হয়েছে তাঁকে। অবশেষে সেখানেই ভোর রাতে মৃত্যু হয় তাঁর।

এরপরই ময়নাগুড়ি গ্রামীণ হাসপাতালের চিকিৎসকদের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তোলেন মৃতার পরিবার। সোমবার সেই অভিযোগকে সামনে রেখেই অল ইন্ডিয়া নমঃশূদ্র বিকাশ পরিষদের পক্ষ থেকে ময়নাগুড়ি গ্রামীণ হাসপাতালে গিয়ে বিক্ষোভ এবং স্মারকলিপি প্রদান করা হয়।

এবিষয়ে ব্লক স্বাস্থ্য আধিকারিক ড: লাকি দেওয়ান বলেন, "বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে। তদন্ত করে দেখা হবে।"


Follow us on :