২৬ ফেব্রুয়ারী, ২০২৪

Weather: দিনভর বৃষ্টি কলকাতা সহ দক্ষিণবঙ্গে! ভিজবে কোন কোন জেলা, তবে কি বিদায় নেবে শীতের?
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-01 13:04:14   Share:   

ফের বৃষ্টির পূর্বাভাস মহানগরে। সকাল থেকে কুয়াশায় ঢাকা রয়েছে আকাশ। বেলা গড়াতে মেঘলা আকাশ। ক্রমশ উর্দ্ধমুখী হচ্ছে তাপমাত্রার পারদ। ফলে ভরা মাঘেও মিলছে না শীতের দেখা। পশ্চিমী ঝঞ্ঝার সঙ্গে পূবালী হাওয়ার সংস্পর্শে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস বাংলায়। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। 

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আজ বঙ্গোপসাগরে তৈরী হবে উচ্চতাপ বলয়। যার জেরে এদিন দিনভর মেঘলা আকাশ থাকবে দক্ষিণবঙ্গের ক্ষেত্রে। হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণের একাধিক জেলা। হালকা বৃষ্টি হতে পারে দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর, মুর্শিদাবাদ ও নদিয়া জেলাতে। শুক্রবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা থাকবে। তবে শনিবারের পর থেকে আবহাওয়া ফের উন্নতি হবে বলে জানা গিয়েছে। 

পাশাপাশি উত্তরবঙ্গেও রয়েছে বৃষ্টির পূর্বাভাস। বৃহস্পতিবার ও শুক্রবার তুষারপাত হতে পারে সিকিমে। সেই প্রভাব পড়তে পারে দার্জিলিংয়ের উঁচু পার্বত্য় এলাকায়। সেই সঙ্গে থাকবে কুয়াশার সতর্কবার্তা। বেশি কুয়াশার সম্ভাবনা থাকবে মালদহ এবং দুই দিনাজপুরে। জলপাইগুড়ি ও কোচবিহারেও থাকবে ঘন কুয়াশার সতর্কবার্তা। 


Follow us on :