ব্রেকিং নিউজ
Agitation-over-Road-Problem-in-Durgapur-faced-alleged-Police-brutality
Durgapur: রাস্তা সংস্কারের দাবি, কোকওভেনে আন্দোলনকারীদের উপর পুলিসের মারের অভিযোগ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-07 16:29:28


রাস্তা সংস্কারের দাবি জানাতে গিয়ে আন্দোলনকারীদের কপালে জুটলো পুলিসের মার। এমনই নির্মম ঘটনার সাক্ষী দুর্গাপুরের (Durgapur) বনফুল সরণী। পুলিসের (police) বিরুদ্ধে দাদাগিরির অভিযোগ এনে সরব স্থানীয়রা। আসানসোল (Asansol) দুর্গাপুর উন্নয়ন পর্ষদের কর্মীদের একাংশের কাটমানির জ্বালাতে ঠিকাদাররা কাজ করতে ভয় পান, বিরোধীরাও পুলিসি অত্যাচারের প্রতিবাদে সামিল হয়।

বেহাল হয়ে পড়েছে দুর্গাপুরের কোকওভেন থানার অন্তর্গত জোনাল সেন্টারের বনফুল সরণী। এই রাস্তার উপর রয়েছে দুর্গাপুর নগর নিগমের স্বাস্থ্যকেন্দ্র, রয়েছে নগর নিগমের চার নম্বর বোরো অফিস। বেশ কয়েকটি বেসরকারি কারখানাও রয়েছে। স্বাভাবিকভাবেই প্রতিনিয়ত পণ্যবাহী গাড়িগুলি কারখানায় যাওয়া আসা করে এই রাস্তা দিয়ে।

স্থানীয়দের দাবি, অবিলম্বে রাস্তা সংস্কার হোক। কারণ দুর্ঘটনার সংখ্যা যেমন বাড়ছে ঠিক তেমনি রাতের বেলায় বেহাল এই রাস্তায় পণ্যবাহী গাড়ি চলাচলের সময় ছড়িয়ে ছিটিয়ে থাকা বোল্ডার ছিটকে গিয়ে গৃহস্থের ঘরের কাঁচ ভাঙছে। আবার আঘাতপ্রাপ্ত হচ্ছেন সাধারণ মানুষ। মজার কথা দুর্গাপুর নগর নিগম বেসরকারি এজেন্সি দিয়ে টোল আদায় করে এই রাস্তার উপর, অথচ দেখভাল হয় না রাস্তার। রাস্তা সংস্কারের দায় কার? আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদ না দুর্গাপুর নগর নিগমের?

এই প্রশ্নে দড়ি টানাটানি শুরু হয় সরকারি দুই স্বশাসিত সংস্থার। পড়ে আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদ রাস্তা সংস্কারের দায়িত্ব নেয়, টাকাও বরাদ্দ হয়। ঠিক হয় পুজোর পর কাজ শুরু হবে। কিন্তু বিতর্ক শুরু রবিবার বিকেলে। এদিন একটি বেসরকারি কারখানা কর্তৃপক্ষ রাস্তায় ছাই ফেলতে গেলে বাঁধা দেয় স্থানীয়রা। তাদের বক্তব্য, রাস্তা সংস্কারের দরকার নেই। কিন্তু এভাবে জোড়াতাপ্পি দিয়ে কাজ করা যাবে না। কিন্তু কাজ বন্ধ না হওয়াতে স্থানীয়রা রাস্তা অবরোধ শুরু হয়। ঘটনাস্থলে ছুটে আসে কোকওভেন থানার পুলিস।

অভিযোগ, থানার পুলিস আধিকারিকের নেতৃত্বে পুলিসের একাংশ আন্দোলনকারীদের উপর চড়াও হয়। বাদ যায়নি মহিলা ও শিশুরা। তখনকার মতো রাস্তা অবরোধ তুলে নেওয়া হলেও সোমবার সকাল থেকে ফের এই ঘটনাকে কেন্দ্র করে শুরু হয় উত্তেজনা। চড়তে থাকে পারদ। সব মিলিয়ে রাস্তা তুমি কার এই প্রশ্নে এখন আটকে দুর্গাপুরের কোকওভেন থানার অন্তর্গত বনফুল সরণীর রাস্তা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন