২৯ মার্চ, ২০২৪

Weather Update: ফের বাংলার পাঁচ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস! জেনে নিন কী বলছে হাওয়া অফিস
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-08 10:04:47   Share:   

সকাল থেকেই কড়া রোদ কলকাতা (Kolkata) ও তার পার্শ্ববর্তী এলাকায়। আপাতত দক্ষিণবঙ্গে (South Bengal) নেই ভারী বৃষ্টির (Heavy Rain) পূর্বাভাস। তবে উত্তরবঙ্গে (North Bengal) ফের ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া (Weather) দফতর। কবে রাজ্য থেকে বর্ষা বিদায় নেবে? সে ব্যাপারেও শনিবার নিশ্চিত কিছু বলতে পারেননি আবহাওয়াবিদরা।

আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, আজ, শনিবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলারই কোথাও না কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে পরবর্তী ৪৮ ঘণ্টা অর্থাৎ ৯ অক্টোবর রবিবার এবং ১০ অক্টোবর সোমবার সকালের মধ্যে উত্তরবঙ্গের হিমালয়ের পাদদেশ সংলগ্ন পাঁচ জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারের কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে। বাকি তিন জেলা উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহে ওই সময় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের কোথাও আপাতত তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই।

আবহাওয়া দফতর আরও জানিয়েছে, রবিবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের সব জেলারই কোথাও না কোথাও হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আপাতত তাপমাত্রা হ্রাসের তেমন কোনও পূর্বাভাস নেই আবহাওয়া দফতরের তরফ থেকে।

হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতা ও আশপাশের এলাকার আকাশ আংশিক মেঘলা থাকবে। কোনও কোনও জায়গায় বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি ও ২৬ ডিগ্রির মধ্যে। শুক্রবার কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩২.৭ এবং ২৫.৯ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৩ শতাংশ। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ বেশি থাকায় অস্বস্তি বাড়বে। এই অস্বস্তি কমবে সোমবার থেকে। কারণ সোমবার থেকে শহরে বাড়বে বৃষ্টির পরিমাণ। এমনটাই জানানো হয়ছে আবহাওয়া দফতরের তরফে।


Follow us on :