২০ এপ্রিল, ২০২৪

Stone: একসপ্তাহে দ্বিতীয়বার, এনজেপি স্টেশনে ঢোকার মুখে বন্দে ভারতে পাথর! তদন্তে আরপিএফ
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-04 16:16:52   Share:   

মালদহের পর এবার নিউ জলপাইগুড়ি, ফের বন্দে ভারত এক্সপ্রেসে (Vande Bharat Express) পাথর ছোড়ার ঘটনা। এই তাণ্ডবের (Stone pelting) জেরে ক্ষতিগ্রস্ত সেমি হাইস্পিড এই ট্রেনের দুটি কামরার জানলা, আতঙ্কিত যাত্রীরা। রেল যেহেতু জাতীয় সম্পত্তি, আর জনগণের স্বার্থেই পরিষেবা দেয়, তাই কোনও মানুষের উচিৎ নয় এই কাজ করা। এমনটাই মন্তব্য রেল যাত্রীদের (Railway Passenger)। এদিকে, ৩ জানুয়ারির এই ঘটনায় অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। ট্রেনে পাথর ছোড়া কমাতে সচেতনতার উপরেও জোর দিতে চায় রেল কর্তৃপক্ষ।

জানা গিয়েছে, ৩ জানুয়ারি বেলা দেড়টা নাগাদ হাওড়া থেকে রওনা দিয়ে এনজেপি স্টেশনে ঢোকার মুখেই বন্দে ভারত এক্সপ্রেস লক্ষ্য করে পাথরবৃষ্টি। ক্ষতিগ্রস্ত হয় এই এক্সপ্রেস ট্রেনের সি-থ্রি এবং সি-সিক্স কামরার জানালার কাঁচ। ঘটনার প্রেক্ষিতে আন্ডার সেকশন অফ ১৫৪ রেলওয়েজ অ্যাক্টে এনজেপি আরপিএফে লিখিত অভিযোগ দায়ের।

রেলের তরফে জানা গিয়েছে, বন্দে ভারতের নিরাপত্তার দিকটি সুনিশ্চিত করতে তৎপর রেল কর্তৃপক্ষ। পাশাপাশি বন্দে ভারতকে লক্ষ্য করে পাথর ছোড়ার ঘটনায় এবার তদন্তে নেমছে আরপিএফের ক্রাইম ইন্টেলিজেন্স ব্রাঞ্চ বা সিআইবি অন্যদিকে, এই ঘটনায় তদন্তের স্বার্থে জিআরপি এবং রাজ্য পুলিসের সহযোগিতাও চেয়েছে রেল কর্তৃপক্ষ।


Follow us on :