ব্রেকিং নিউজ
Again-a-villager-of-Bankura-was-killed-by-an-elephant
Elephant: প্রাতঃকৃত্যে গ্রামের পুকুরে গিয়ে বিপত্তি! বাঁকুড়ায় হাতি থেঁতলে দিল এক ব্যক্তিকে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2023-01-18 14:36:51


বুধবার সকালে বাঁকুড়ার (Bankura) বেলিয়াতোড় রেঞ্জের সারকাটা গ্রামে ফের হাতির হানায় মৃত্যু এক গ্রামবাসীর। মৃতের নাম কালীপদ বাউড়ি, বয়স ৪৫-র কাছে। তাঁকে আশঙ্কাজনক অবস্থায় নিয়ে যাওয়া হয় বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালে। সেখানেই তাঁর মৃত্যু হয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অন্য দিনের মতো এদিন সকালে গ্রাম সংলগ্ন পুকুরে প্রাতঃকৃত্যে গিয়েছিলেন তিনি। কুয়াশার মধ্যে আচমকা হাতিটি এসে তাঁর উপর হামলে (Elephant Attack) পড়ে। প্রথমে হাতিটি তাঁকে শুঁড়ে তুলে মাটিতে আছাড় মারে। তারপর পায়ের চাপে তাঁকে থেঁতলে দেয়। পরে গ্রামবাসী ও বনকর্মীরা (Forest Department) কালীকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে নিয়ে যান, কিন্তু শেষরক্ষা হয়নি।

স্থানীয়রা জানান, দিনের পর দিন গ্রাম সংলগ্ন জঙ্গলে ঘাঁটি গেড়েছে বেশ কয়েকটি হাতি। প্রতিদিনই খাবারের খোঁজে হাতির দল হানা দিচ্ছে আশাপাশের গ্রামে। বন দফতর জানায়, মঙ্গলবার রাতে তারা লক্ষ্য করে হাতিটি ওই গ্রামে ঢুকে পড়েছে। তবে গ্রামবাসীদের অভিযোগ, 'হাতির হানায় দিনের পর দিন ক্ষয়ক্ষতির পরিমাণ ও জীবনহানির আশঙ্কা বৃদ্ধি পেতে থাকলেও হাতিগুলিকে সরানোর ব্যাপারে কোনও পদক্ষেপ নিচ্ছে না বন দফতর।' 

তবে এই ঘটনায় গ্রামবাসীদের মধ্যে অসন্তোষ তৈরি হলে, বন দফতর গ্রাম সংলগ্ন জঙ্গল থেকে হাতি তাড়ানোর প্রতিশ্রুতি দিয়েছে। এমনটাই জানান এক গ্রামবাসী। এই ঘটনার পর বন দফতরের কর্মীদের ঘিরে ধরে নিরাপত্তার দাবী তোলেন স্থানীয়রা। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন