২৬ এপ্রিল, ২০২৪

Train: অবরোধ ওঠার পর, সোমবারই ট্রেন চলাচল স্বাভাবিক করতে চায় দক্ষিণ-পূর্ব রেল
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-10 11:40:50   Share:   

অবশেষে দক্ষিণ-পূর্ব রেলের খড়গপুর ও আদ্রা শাখায় ট্রেন চলাচল শুরু হল। দীর্ঘ পাঁচ দিন ধরে ওই লাইনে কুড়মি সমাজের অবরোধের জেরে প্রায় ৪৫০টি ট্রেন বাতিল করতে হয় দক্ষিণ-পূর্ব রেল কর্তৃপক্ষকে। দক্ষিণ-পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক অম্বর বোস বলেন, 'অবরোধের জেরে আমাদের ডিভিশনে যাত্রীদের অনেক ভোগান্তি হয়েছে। অবরোধ উঠে যাওয়ায় আমরা খুব শীঘ্রই ওই দুই লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক করার ব্যবস্থা করেছি।'

রবিবার সকাল থেকে টালবাহানা শুরু হলে, প্রথমে পুরুলিয়া অঞ্চলের অবরোধ তোলে কুড়মিরা। তারপর কুস্তাউর ও খেমাশুলি অঞ্চলে অবরোধ উঠলে রবিবার প্রথম ট্রেন চালানো শুরু করে দক্ষিণ-পূর্ব রেল কর্তৃপক্ষ। দক্ষিণ-পূর্ব রেল কর্তৃপক্ষ সূত্রে খবর, গতকাল অর্থাৎ রবিবার সকাল ১১:৪৫ নাগাদ কুস্তাউর স্টেশনের অবরোধ উঠলেও খেমাশুলি অঞ্চলে অবরোধ চালিয়ে যান কুড়মিরা। বিশাল পুলিস বাহিনী তাদের বোঝালেও তারা অবরোধ তুলতে চান না। এরপর তাঁদের উচ্চ নেতৃত্বের মারফত অবরোধ তোলার নির্দেশ পেলে, ওই দিন অর্থাৎ রবিবারই রাত ৮ টা ১৯ নাগাদ, খেমাশুলিতে অবরোধ উঠে যায়। পাশাপাশি রবিবারই কোটশিলা স্টেশনে বেলা ১২টা ২৫ নাগাদ সময় অবরোধ শুরু করে কুড়মিরা। রাত আটটার সময় কোটশিলা স্টেশনের অবরোধও তুলে নেওয়া হয়।


দক্ষিণ-পূর্ব রেল সূত্রে খবর, ৯ এপ্রিল এবং ১০ই এপ্রিল যেসব ট্রেনগুলো বাতিল ছিল, তাদের মধ্যে বেশ কিছু গুরুত্বপূর্ণ এক্সপ্রেস ও ট্রেন ১০ তারিখ অর্থাৎ সোমবারই চালানো হবে। সোমবার সকাল নটা অবধি রেল সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, ১০ তারিখ অর্থাৎ সোমবার পূর্বে বাতিল হওয়া ৪৭ টি ট্রেন চালাবে দক্ষিণ পূর্ব রেল। তাদের মধ্যে বেশ কিছু গুরুত্বপূর্ণ এক্সপ্রেস ট্রেন রয়েছে, ওই তালিকায় রয়েছে হাওড়া-পুনে এক্সপ্রেস, আজাদহিন্দ এক্সপ্রেস, হাওড়া-জগদলপুর এক্সপ্রেস, হাওড়া-আমেদাবাদ এক্সপ্রেস, হাওড়া-মুম্বাই এক্সপ্রেস, ঝাড়গ্রাম-পুরুলিয়া স্পেশাল, টাটানগর-খড়গপুর এক্সপ্রেস, হাওড়া-চক্রধরপুর এক্সপ্রেস এবং হাওড়া-বোকারো স্টিল এক্সপ্রেস।


Follow us on :