ব্রেকিং নিউজ
After-dengue-the-number-of-malaria-cases-is-increasing-more-than-3-times-in-2-months
Malaria: ডেঙ্গির পর এবার উদ্বেগ বাড়াচ্ছে ম্যালেরিয়াও, ২ মাসে আক্রান্ত ৩ গুণেরও বেশি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-10-30 15:46:43


রাজ্যে ইতিমধ্যেই ভয়াবহ চেহারা নিয়েছে ডেঙ্গি (dengue)। চলছে মৃত্যু (death) মিছিল। তবে এই ডেঙ্গির মাঝেই ভয়াবহ চেহারা নিয়ে হাজির ম্যালেরিয়াও (Malaria)। শেষ দু'মাসে রাজ্যে সরকারি হিসাব অনুযায়ী ম্যালেরিয়া কেস বেড়েছে তিন গুণেরও বেশি।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রককে পাঠানো রিপোর্ট অনুযায়ী, দু'মাসে রাজ্যে ম্যালেরিয়া আক্রান্ত বেড়েছে ৯৭৪৪ জন। প্রতি দু'মাস অন্তর অন্তর পতঙ্গ বাহিত এই রোগে আক্রান্ত এবং মৃতের পরিসংখ্যান কেন্দ্রকে পাঠাতে হয়, প্রত্যেকটি রাজ্য সরকারকে। সব রাজ্য থেকে তথ্য আসার পর সেগুলি বিশ্লেষণ করা হয়। এরপর সেটি প্রকাশ করে কেন্দ্র। ৩১ শে অগাস্ট পর্যন্ত সারা দেশের ম্যালেরিয়া রিপোর্ট চলতি মাসে সর্বসমক্ষে এনেছে কেন্দ্র সরকার। সেই রিপোর্টে দেখা যাচ্ছে, ৩১ শে অগাস্ট পর্যন্ত পশ্চিমবঙ্গে ম্যালেরিয়া আক্রান্ত হয়েছেন ১৩৮১২ জন। যা দেশের মধ্যে তৃতীয় সর্বোচ্চ। এর মধ্যে ফ্যালসিফেরাম ম্যালেরিয়ায় আক্রান্তের সংখ্যা ১৯০২। মৃত্যু হয়েছে একজনের।

এর আগের ম্যালেরিয়া রিপোর্ট প্রকাশিত হয়েছিল ৩০ শে জুন। সেই সময় রাজ্যে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা ছিল ৪০৬৮ জন। সব মিলিয়ে রাজ্যে ডেঙ্গি আক্রান্ত ৪৫ হাজার। অর্থাৎ জুলাই এবং অগাস্ট, এই দুই মাসে রাজ্যে ম্যালেরিয়া আক্রান্ত হয়েছেন ৯৭৪৪ জন। মৃত্যু হয়েছে একজনের।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন