ব্রেকিং নিউজ
Administrative-Syndicate-Raj-is-going-on-in-Bankura-leaflets-were-allegedly-leaked-outside-Bankura-District-Governor-office
Bankura: বাঁকুড়ায় প্রশাসনিক সিন্ডিকেট রাজ চলছে, অভিযোগে লিফলেট পড়ল খোদ বাঁকুড়া জেলা শাসকের দফতরের বাইরে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-04-05 12:02:19


বাঁকুড়ার খোদ জেলা শাসক ও পলাশ কোনার নামে সমগ্র শিক্ষা মিশনের এক আধিকারিকের বিরুদ্ধে সিন্ডিকেট চালানোর অভিযোগ। অভিযোগ তুলে লিফলেট পড়ল খোদ বাঁকুড়ার জেলা শাসকের দফতরের বাইরে। মঙ্গলবার সকালে আরটিও দফতর সংলগ্ন জেলা শাসকের দফতরের বন্ধ গেটের বাইরে বেশ কিছু লিফলেট পড়ে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা। কম্পিউটার প্রিন্ট আউট করা এই লিফলেটে বাঁকুড়ার জেলা শাসক ও সমগ্র শিক্ষা মিশনের ওই আধিকারিকের বিরুদ্ধে গুরুতর সব অভিযোগ আনা হয়েছে। বাঁকুড়া সদর থানার পুলিস খবর পেতেই লিফলেটগুলি উদ্ধার করে। 

উল্লেখ্য, বাঁকুড়ার নাগরিক সমাজের নামে দেওয়া ওই লিফলেটগুলিতে অভিযোগ করা হয়েছে বাঁকুড়া জেলার সমস্ত কাজে প্রশাসনিক সিন্ডিকেট রাজ চলছে। অভিযোগ, সমগ্র শিক্ষা মিশনের আধিকারিক পলাশ কোনারের নেতৃত্বে এই সিন্ডিকেট চালাচ্ছেন খোদ জেলা শাসক। প্রতি কাজে পলাশ কোনারকে ১০ থেকে ১৫ শতাংশ টাকা তোলা না দিলে ঠিকাদাররা কাজের বরাত পাচ্ছে না। 

লিফলেটে স্কুল ইউনিফর্ম থেকে শুরু করে মুকুটমনিপুরের উন্নয়নমূলক কাজ ও স্বাস্থ্য দফতরের সুস্বাস্থ্য প্রকল্পের কাজে দুর্নীতির অভিযোগ তোলা হয়েছে। ওই লিফলেটে দাবি করা হয়েছে, আরও অনেক দুর্নীতির খবর বাঁকুড়ার নাগরিক সমাজের কাছে রয়েছে। ক্রমশ তা প্রকাশ্যে আনা হবে বলে হুমকি দেওয়া হয়েছে ওই লিফলেটের মাধ্যমে। 

এ বিষয়ে বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রি শেখর দানা বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-এর অঙ্গুলিহেলনে সর্বত্র তোলাবাজি চলছে। এখন সবটাই সাধারণের সামনে আসছে। আগামী দিনে সব দুর্নীতি ফাঁস হয়ে যাবে। এই দুর্নীতির বিরুদ্ধে বিজেপি রুখে দাঁড়াবে। প্রয়োজনে আন্দোলনে নামবেন। বাংলায় জঙ্গলরাজ চলছে বলে অভিযোগ করেন তিনি।

এটি সরকারের বিরুদ্ধে অপপ্রচার বলে দাবি করেন বাঁকুড়া তালডাংরার তৃণমূল বিধায়ক অরূপ চক্রবর্তী। তিনি আরও বলেন, এর গুরুত্ব কতটা তা বিচার  করে দেখা হবে। 

তৃণমূল জেলা পরিষদের সভাধিপতি মৃত্যুঞ্জয় মুর্মু বলেন, এরকম অভিযোগ উঠেছে যখন তা নিশ্চয় খতিয়ে দেখা হবে। সমগ্র শিক্ষা মিশনের শিক্ষা দফতর সব কাজ তারা নিজেরাই করে।  পুলিসকে এব্যাপারে তদন্তের নির্দেশ দেন বলেও জানান তিনি। 

প্রসঙ্গত, কে বা কারা এই লিফলেট দিয়েছে সে সম্পর্কে সুনির্দিষ্ট কোনও তথ্য এখনও পর্যন্ত মেলেনি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন