২৯ মার্চ, ২০২৪

Price: রমজান মাসে কালোবাজারি রুখতে সক্রিয় প্রশাসন, পুলিস-ব্লক আধিকারিকের অভিযান
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-29 17:06:04   Share:   

বুধবার হঠাৎই ইদের জিনিসপত্রের মূল্যবৃদ্ধি (price increase)। তাই দ্রব্যমূল্য বৃদ্ধি রুখতে এবার পথে নামল রাণীনগর পুলিস প্রশাসন ও রাণীনগর ব্লক প্রশাসন। জানা গিয়েছে, এদিন রাণীনগর থানার ভারপ্রাপ্ত আধিকারিক রবীন্দ্রনাথ বিশ্বাস ও ব্লক উন্নয়ন আধিকারিক পার্থ চক্রবর্তী হঠাৎই রাণীনগরের শেখপাড়া বাজারে আসেন। তাঁরা বিভিন্ন সবজি, মাছের বাজার ও খুচরো দ্রব্যের দোকানে যান। দোকানে গিয়ে সব কিছুর দাম জিজ্ঞাসা করেন। দোকানের বিক্রতাদের সব সামগ্রীর একটি রেট চার্ট (Rate Chart) ঝোলানোর দাবীও করেন আধিকারিকগণ।    

জানা গিয়েছে, মূলত রমজান মাস এলেই কিছু কালোবাজারি ব্যাবসায়ীরা জিনিসপত্রের অতিরিক্ত দাম বাড়িয়ে বিক্রি করেন। যাঁর ফলে প্রত্যেকবারের ইদের সময় সমস্যায় পড়তে হয় সাধারণ ক্রেতাদের। বিক্রেতাদের এই অতিরিক্ত মূল্য বৃদ্ধি রুখতেই এমন উদ্যোগ, জানান আধিকারিকরা।

এই ঘটনায় ক্রেতাদের অভিযোগ, রমজান মাসের আগেই সমস্ত কিছুর দাম কম ছিল। যেদিন থেকে রোজা শুরু হয়েছে ঠিক সেইদিন থেকে জিনিসপত্রের দাম বাড়তে শুরু করেছে। তাঁদের দাবি, প্রত্যেক বছর ঠিক একই ঘটনা ঘটে।   

প্রশাসনের এক আধিকারিক বলেন, রোজার আগে এবং রোজা চলাকালীন জিনিসপত্রের দামের অনেক হেরফের হয়েছে। তাই পুলিস প্রশাসন থেকে বাজার ঘুরে দেখার কাজ চলছে। তবে বাজারে এসে দেখা গিয়েছে এক এক জনকে এক এক রকমের দাম বলা হচ্ছে। তাই এদিন বিকেলেই সব বিক্রেতা ও বাজার কমিটির সদস্যদের নিয়ে একটা বৈঠক করে রেট চার্টের মূল্য নির্ধারণ করা হবে। 


Follow us on :