২৬ ফেব্রুয়ারী, ২০২৪

Abhishek Banerjee: ডায়মন্ড হারবারেই 'সীমাবদ্ধ' থাকতে চান অভিষেক! কেন এমন সিদ্ধান্ত?
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-31 17:52:10   Share:   

সামনেই লোকসভা নির্বাচন। এই নির্বাচনকে পাখির চোখ করে এগোচ্ছে সব রাজনৈতিক দল। কিন্তু প্রস্তুতির শুরুতেই কার্যত হোঁচট খেতে হল রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসকে। এমনিতেই জোট নিয়ে বেঁধেছে জট। তার উপর গোদের উপর বিষফোঁড়ার মত অন্তর্দ্বন্দ্ব চরমে শাসকদলের অন্দরে। সূত্রের খবর, এই নির্বাচনে শুধুমাত্র নিজের নির্বাচনী কেন্দ্রেই মনোনিবেশ করতে চান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

সূত্রের খবর, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে শনিবার সন্ধেয় বৈঠক করেন তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ, মন্ত্রী পার্থ ভৌমিক, ব্রাত্য বসু, তাপস রায়-সহ একাধিক নেতা। প্রায় সাড়ে চার ঘণ্টা ধরে চলে সেই বৈঠক। সূত্রের খবর, এই বৈঠকে দলের নেতারা অভিষেককে দ্বিতীয় নবজোয়ার যাত্রা করার ব্যাপারে অনুরোধ করেন। তখনই অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন, তিনি আগামী লোকসভা নির্বাচনে নিজেকে শুধুমাত্র তাঁর লোকসভা কেন্দ্রে সীমাবদ্ধ রাখতে চাইছেন। রাজ্যের শাসক দলের শীর্ষ নেতার এহেন মন্তব্যে শোরগোল পড়ে গিয়েছে রাজ্য রাজনীতিতে। তাহলে কি নব্য-পুরনো তৃণমূলের দ্বন্দ্ব প্রকট হচ্ছে? কোথাও কি গুরুত্ব হারাচ্ছেন অভিষেক?

নবযাত্রা থেকে রাজ্যজুড়ে বিভিন্ন কর্মসূচি করে সংগঠনকে চাঙ্গা করতে দেখা গিয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। কিন্তু হঠাৎ এমন কী হল যে এই পদক্ষেপের পথে হাঁটতে হচ্ছে তাঁকে? দলে কোনঠাসা হচ্ছেন? নাকি সংগঠনের কাজে বিরক্ত হয়েই সরে আসার বার্তা? আপাতত এই প্রশ্নগুলোই ঘুরছে রাজ্য রাজনীতির অলিন্দে।


Follow us on :