১৯ এপ্রিল, ২০২৪

Cheetah: চিতাবাঘের চামড়া সহ এক যুবককে গ্রেফতার করল বনদফতর
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-03 18:45:36   Share:   

চিতাবাঘের (Cheetah Skin) চামড়া সহ এক যুবককে গ্রেফতার (Arrest) করেছে বৈকুন্ঠপুর বনদফতরের আধিকারিকরা। ঘটনাটি ঘটেছে শালুগাড়া রেঞ্জের শিলিগুড়ির (Siliguri) ওলদাবাড়িতে। বন দফতর (Forest Division) সূত্রে খবর, বাজেয়াপ্ত করা ওই চিতাবাঘের চামড়ার দৈর্ঘ্য আনুমানিক ২ ফুট, প্রস্থ আনুমানিক ১ ফুট। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে বৈকুন্ঠপুর বনবিভাগের শালুগাড়া রেঞ্জ। বন দফতর সূত্রে খবর, ধৃতের নাম মহম্মদ বেলাল আলি। সে চালসার বাসিন্দা।

প্রাথমিকভাবে জানা গিয়েছে, ওই গাড়িটি ওদলাবাড়ি হয়ে মালবাজারের পথে রওনা হয়েছিল। তার আগেই বন দফতরের কর্মীদের জালে ধরা পড়ল অভিযুক্ত যুবক। বন দফতরের তরফে জানা গিয়েছে, গোপন সূত্রে খবরের ভিত্তিতে অভিযান চালানো হয় ওদলাবাড়িতে। অভিযান চালিয়ে একটি চারচাকা গাড়ি আটক করে শালুগাড়া রেঞ্জের বনকর্মীরা। তারপরে গাড়ির ভিতরে তল্লাশি চালাতেই উদ্ধার হয় একটি পূর্ণাঙ্গ চিতাবাঘের চামড়া। ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। 

তবে ইতিমধ্যেই খতিয়ে দেখা হচ্ছে চিতাবাঘের চামড়াটি কোথা থেকে নিয়ে আসা হয়েছিল এবং তা কোথায় পাচার করা হচ্ছিল? এমনকি এই ঘটনার সঙ্গে আরও কেউ জড়িত রয়েছে কিনা তাও খতিয়ে দেখছে বন দফতর।


Follow us on :