১৯ এপ্রিল, ২০২৪

Uttarpara: ডেঙ্গিতে মৃত উত্তরপাড়ার যুবক, 'কোমর্বিডিটি ছিল', বলছেন জেলা স্বাস্থ্যকর্তা
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-03 13:11:22   Share:   

ফের ডেঙ্গিতে (dengue) আক্রান্ত হয়ে মৃত্যু উত্তরপাড়ায় (Uttarpara)। এবার মৃত (dead) এক বছর ৩৭-এর যুবক। ঘটনায় ফের আতঙ্ক হুগলিতে (Hooghly)। জানা যায়, মৃতের নাম সন্দীপ কুমার মুখোপাধ্যায়। তিনি হুগলির উত্তরপাড়া শিবনারায়ন স্ট্রিটের বাসিন্দা। একটি বেসরকারি সংস্থায় কর্মরত ছিলেন তিনি। তাঁর স্ত্রী ও এক মেয়েও আছে। পরিবার সূত্রে খবর, গত শুক্রবার থেকে জ্বরে ভুগছিলেন সন্দীপ। এরপরই উত্তরপাড়ার একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি হন। কিন্তু সেখানে তাঁর অবস্থার অবনতি হলে উত্তরপাড়া পুরসভা পরিচালিত মহামায়া হাসপাতালে তাঁকে ভর্তি করা হয় আইসিসিইউতে। তবে শনিবার তিনটে নাগাদ তাঁর মৃত্যু হয়। ছেলের মৃত্যুতে পরিবারে নেমে আসে শোকের ছায়া।

মৃত যুবকের বাবা উজ্জ্বল কুমার মুখোপাধ্যায় জানান, "এক সপ্তাহ আগে বাড়িতে হঠাৎ অজ্ঞান হয়ে পরে যান সন্দীপ। এরপর দরজা ভেঙে তাঁকে উদ্ধার করেন তিনি। কোনওভাবেই তাঁর জ্ঞান ফিরছিল না। এদিকে নার্সিংহোমের বিল বাড়তে থাকে। রক্ত পরীক্ষায় জানতে পারি তাঁর ডেঙ্গি হয়েছে। তার আগে আমরা কিছুই বুঝতে পারিনি।"

প্রসঙ্গত, উত্তরপাড়া পুরসভার পক্ষ থেকে বিভিন্ন ওয়ার্ডে মশা মারার তেল স্প্রে করা হয়। পরিষ্কার পরিচ্ছন্ন রাখা হয়, তা সত্ত্বেও ডেঙ্গুর প্রকোপ বেড়েই চলেছে। তবুও খুব বেশি মশার উৎপাত। এর আগে উত্তরপাড়ায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও দু'জনের মৃত্যু হয়েছিল।

এক কথায় উত্তরপাড়া শ্রীরামপুরে ডেঙ্গি বেড়েই চলেছে। পুজোর মুখে ডেঙ্গি ভয় ধরাচ্ছে হুগলিতে।

হুগলি জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক রমা ভূঁইয়া বলেন, "ডেঙ্গিতে মৃত্যু হয়েছে কিনা সেটা আগে জানা দরকার। আমাদের কাছে এখনও কোনও রিপোর্ট আসেনি। তবে প্রাথমিক একটা রিপোর্ট যেটা এসেছে তাতে দেখা যাচ্ছে কোমর্বিডিটি ছিল। বর্তমানে হুগলি জেলায় ৬৫০ জন ডেঙ্গিতে আক্রান্ত। জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ১৩৬ জন।"


Follow us on :