১৮ এপ্রিল, ২০২৪

Maldah: স্কুল দেওয়াল ভেঙে ছাত্র মৃত্যুতে তুলকালাম মোথাবাড়িতে, পুলিসের কাঁদানে গ্যাস-লাঠি চার্জ
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-10 20:43:56   Share:   

স্কুলে বাথরুমের দেওয়াল ভেঙে মৃত একাদশ শ্রেণির এক ছাত্র। গুরুতর জখম আরও এক ছাত্র। ঘটনাটি বৃহস্পতিবার দুপুরে মালদহের মোথাবাড়ি বাঙ্গিটোলা হাইস্কুলের। পুলিস সূত্রে জানা গেছে, মৃত ছাত্রের নাম জিসান সেখ। সে বাঙ্গিটোলা হাইস্কুলের একাদশ শ্রেণির পড়ুয়া। এদিন দুপুরে টিফিন পিরিয়ডে সে বাথরুমে যায়। সেই সময় বাথরুমের দেওয়াল হঠাৎই ভেঙে পড়ে তার উপর। দেওয়াল চাপা পড়ে গুরুতর জখম হয় জিসান-সহ আরও এক ছাত্র। তাদের স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হলে জিসানের অবস্থা আশঙ্কাজনক থাকায় মালদা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। মালদা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকরা জিসানকে মৃত ঘোষণা করেন। এই ঘটনায় আর এক ছাত্র গুরুতর জখম অবস্থায় মালদা মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন।

এই ঘটনা চাউর হতেই উত্তেজিত জনতা স্কুলে ব্যাপক ভাঙচুর চালায়। ঘটনাস্থলে উপস্থিত থাকা দু'জন পুলিস আহত। উত্তেজিত জনতাকে নিয়ন্ত্রণ করতে পুলিসকে লাঠিচার্জ ও কাঁদানে গ্যাস ছুড়তে হয়েছে। ইংরেজবাজার, কালিয়াচক ও মানিকচক থানার বিশাল বাহিনীকে ঘটনাস্থলে পাঠানো হয়।

সন্ধ্যার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও চাপা উত্তেজনার পরিবেশ তৈরি হয়েছে। নতুন করে যাতে জমায়েত না হয় সতর্ক জেলা পুলিসের বাহিনী। এদিকে, স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির এনেছে ছাত্ররাই। তাঁদের অভিযোগ। দুর্ঘটনার পর শিক্ষকদের জানানো হলেও কেউ আসেননি। পড়ুয়ারাই আহতদের উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করেছে। পাশাপাশি যে দেওয়াল ধসে এই দুর্ঘটনা, সেটা জীর্ণ ছিল। এমন অভিযোগ তুলেছে পড়ুয়ারা।

এই ঘটনা প্রসঙ্গে জেলা পুলিসের এক কর্তা জানান, গুজবের জেরে উত্তেজনা ছড়িয়েছিল। অনেক লোকের জমায়েত হয়েছিল। স্কুলে হামলার পাশাপাশি পুলিসকেও ইট ছোঁড়া হয়েছিল। আমরা বিশাল বাহিনী নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। আমাদের দু'জন আহত। জেলা শাসকের তদন্তের নির্দেশ দিয়েছেন, আহত ছাত্রের সঠিক চিকিৎসার জন্য হাসপাতালকে নির্দেশ পাঠানো হয়েছে।


Follow us on :