২৪ এপ্রিল, ২০২৪

Basirhat: শীতের ভোরে ফুল তুলতে বেড়িয়ে অবাক কাণ্ড, এক সদ্যোজাতকে আগলে রেখেছে সারমেয়!
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-14 18:44:31   Share:   

ফুল তুলতে গিয়েই বাগান থেকে উদ্ধার সদ্যোজাত (newborn) এক শিশু কন্যা। ঘটনায় চাঞ্চল্য ছড়ায় বসিরহাটের (Basirhat) ১৩ নম্বর ওয়ার্ডের বড় কালিবাড়ি পাড়া এলাকায়। কোথা থেকে এল ওই শিশু কন্যাটি (baby girl) সেই খোঁজেই পুলিস (police)।

জানা যায়, স্থানীয় বাসিন্দা সুমন বিশ্বাস সোমবার সকালে তাঁর বাড়ির পুজোর ফুল তুলতে এসে দেখেন ঝোপের মধ্যে সদ্যোজাত এক শিশু। এই ঠান্ডায় একদিকে শিশুর কান্নার আওয়াজ, অন্যদিকে তাকে আগলে বসে রয়েছে একটি সারমেয়। এই দৃশ্য দেখা মাত্রই স্থানীয়দের খবর দেন তিনি। স্থানীয়রা ছুটে এসে দেখেন ঝোপের মধ্যে শিশুকন্যা জীবিত অবস্থাতেই রয়েছে। এরপর তাঁরাই ছুটে এসে শিশুটিকে উদ্ধার করে। তার গায়ে কাপড় জড়িয়ে তাকে সেখান থেকে বের করে আনা হয়। খবর দেওয়া হয় বসিরহাট থানার পুলিসকে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিস এসে ওই শিশুকন্যাকে উদ্ধার করে নিয়ে যায় হাসপাতালে। বসিরহাট স্বাস্থ্য জেলা হাসপাতালের শিশু বিভাগে ভর্তি করা হয় তাকে। 

তবে প্রাথমিক অনুমান, সোমবার ভোররাতে ওই নবজাতকের জন্ম হয়েছে। ইতিমধ্যে শিশুটিকে চিকিৎসা করার জন্য একটি মেডিক্যাল বোর্ড বসানো হয়েছে। যাতে তার শারীরিক অবনতি না হয়। পুলিস সূত্রে জানা যায়, এখন ওই সদ্যোজাত শিশুকন্যাটি সুস্থ আছে। পাশাপাশি পুলিস তদন্ত করছে কে বা কারা এই শিশুটিকে ফেলে রেখে গেল?  কেনই বা এই সদ্যোজাতকে খোলা আকাশের নিচে জঙ্গলের মধ্যে ফেলে রেখে পালালো তারা। অবিলম্বে দোষীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন এলাকাবাসীরা।


Follow us on :