২৯ মার্চ, ২০২৪

Basirhat: সীমান্তে বাইকের তেল ট্যাঙ্কের ভিতর রুপোর গয়না পাচার, বিএসএফ তল্লাশিতে ধৃত ১
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-01 14:54:28   Share:   

মোটরবাইকের তেল ট্যাংকের ভিতর থেকে প্রচুর রুপোর গয়না উদ্ধার। উত্তর ২৪ পরগনার বসিরহাটের স্বরূপনগর থানার ভারত-বাংলাদেশের আরশিকারি সীমান্তের ঘটনা। ঘটনাস্থলেই আটক করা হয় পাচারকারীকে। পাচারকারীর কাছ থেকে উদ্ধার হয় ৩ কেজি ৭৪০ গ্রাম রুপোর গয়না। উদ্ধার করা রুপোর গয়নার বাজারমূল্য প্রায় ২ লক্ষ টাকা।

জানা গিয়েছে, বছর ২৪-এর ওই ধৃতর নাম ইয়াসিন আলী মোল্লা। বুধবার সকালে মোটরবাইকে করে সীমান্তের দিকে যাচ্ছিল ওই পাচারকারী। পাচারকারীকে দেখে ১১২ নম্বর ব্যাটেলিয়ানের সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানদের সন্দেহ হয়। সন্দেহের জেরে ওই বাইকে তল্লাশি চালায় বিএসএফ। ওই বাইকের তেলের ট্যাঙ্কের ভিতরে ৩ কেজি ৭৪০ গ্রাম রুপোর গয়না উদ্ধার করেন জওয়ানরা। এখন যার বাজারমূল্য প্রায় ২ লক্ষ টাকা। মোটরবাইক-সহ পাচারকারীকে আটক করা হয়। এমনকি উদ্ধার হওয়া রুপোর গয়নাগুলি তেতুলিয়া শুল্ক দফতরের হাতে তুলে দেয় সীমান্তরক্ষী বাহিনী।

বিএসএফের প্রাথমিক অনুমান, এই রুপোর গয়নাগুলি বাংলাদেশে পাচারের চেষ্টা করছিল পাচারকারী। সেই উদ্দেশ্যে মোটরবাইকে করে নিয়ে আসছিল গয়নাগুলি। তবে এর সঙ্গে কোন আন্তর্জাতিক পাচার চক্রের যোগসূত্র আছে কিনা তা খতিয়ে দেখছে সীমান্তরক্ষী বাহিনী।     


Follow us on :