ব্রেকিং নিউজ
A-school-teacher-was-allegedly-cyber-fraud-over-electric-disconnection-in-murshidabad
Fraud: বিদ্যুৎ বিচ্ছিন্ন করে দেওয়ার মেসেজ দেখে তৎপরতা! প্রায় এক লক্ষ খোয়ালেন স্কুলশিক্ষিকা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-08 18:30:22


বিদ্যুৎ বিলের (Electricity bill) সমস্যার কারণে বিদ্যুৎ পরিষেবা বিচ্ছিন্ন করার মেসেজ মোবাইলে পাঠিয়ে এক শিক্ষিকার (teacher) ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে প্রায় লক্ষ টাকার প্রতারণা। ঘটনাটি মুর্শিদাবাদের (Murshidabad) ফারাক্কার। টাকা প্রতারণার (fraud) পর ফারাক্কা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন ওই শিক্ষিকা।

জানা যায়, শিক্ষিকার নাম নবনীতা সরকার। বাড়ি উত্তর ২৪ পরগনার বারাসাতে। কর্মসূত্রে তিনি মুর্শিদাবাদের সুতির সরকারি স্কুলের শিক্ষিকা। তিনি বর্তমানে ফারাক্কা ব্যারেজের প্রজেক্ট আবাসনে থাকেন। তিনি জানান, রবিবার রাতে তাঁর মোবাইলে একটি মেসেজ আসে। তাতে লেখা, তাঁর বিদ্যুৎ সংক্রান্ত বিল-এর সমস্যা হওয়ায় বিদ্যুৎ পরিষেবা বিচ্ছিন্ন করে দেওয়া হবে। তারপর রাতের বেলায় হোয়াট্অ্যাপে মেসেজ আসা নম্বরে সোমবার সকালে ফোন করেন।

তারপর প্রতারক তাঁকে নিজের মোবাইলে একটি অ্যাপ ডাউনলোড করতে বলে। অ্যাপ ডাউনলোড করার পর তাঁকে দশ টাকা পেমেন্ট করতে বলা হয়। অভিযোগ, তাঁর মোবাইল থেকে ডেবিট কার্ডের মাধ্যমে দশ টাকা পেমেন্ট করার পরপরই অ্যাকাউন্ট থেকে তিন ধাপে ৯৯৫১০ টাকা গায়েব হয়ে যায়। যখন দেখেন যে তাঁর অ্যাকাউন্ট থেকে লক্ষাধিক টাকা গায়েব হয়ে যাচ্ছে তারপরে তিনি তাঁর ফোন ডিসকানেক্ট করে দেন। ডিসকানেক্ট করার পর অ্যাকাউন্ট থেকে আর কোনওরকম ট্রানজেকশন করতে পারিনি প্রতারক।

শিক্ষিকা আরও জানান, এই ধরনের প্রতারণার সঙ্গে যারা জড়িত, তাঁরা যেন শাস্তি পায় এবং সাধারণ মানুষকে এই প্রতারণা সম্পর্কে যেন সরকারিভাবে সচেতন করা হয়। যেন আর কেউ এই প্রতারণা ফাঁদে পা না দেয়। সোমবার বিকেলেই শিক্ষিকা কর্মসূত্র থেকে বাড়ি এসে ফারাক্কা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ দায়ের হওয়ার পর ফারাক্কা থানা নড়েচড়ে বসে। ঘটনার তদন্তে পুলিস।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন