২৮ মার্চ, ২০২৪

Chachal: চাকরি দেওয়ার নামে ১৮ লক্ষ টাকা আত্মসাৎ, কাঠগড়ায় এবার মালদহের এক সরকারি আইনজীবী
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-03 16:58:52   Share:   

এবার চাকরি (job) দেওয়ার নামে টাকা নেওয়ার অভিযোগ উঠল চাঁচল (Chachal) মহকুমা আদালতের এক সরকারি আইনজীবীর (lawyer) বিরুদ্ধে। এমনকি ১৮ লক্ষ টাকা নিয়ে ভুয়ো নিয়োগপত্রও দেওয়া হয় বলে অভিযোগ। অভিযোগ পেয়েই প্রতারণার মামলা করেছে পুলিস (police)। শুরু হয়েছে তদন্ত, ঘটনায় চাঞ্চল্য মালদহের চাঁচলে।

পুলিস সূত্রে জানা গিয়েছে, চাঁচল মহকুমা আদালতের এক সরকারি আইনজীবী মোতাসির আলম চাকরি দেওয়ার নামে ১৮ লক্ষ টাকা নিয়েছেন। এমনই অভিযোগ করেন চাঁচলেরই শীতলপুর এলাকার বাসিন্দা আসিরুদ্দিন। সরকারি আইনজীবি মোতাসিরকে তিন দফায় নগদ ১৮ লক্ষ টাকা দিয়েছেন বলে তাঁর অভিযোগ। আরও অভিযোগ, চাঁচল আদালতে তাঁর পরিবারের তিনজন সদস্যকে চাকরি দেবেন বলে ওই টাকা দিয়েছিলেন। সরকারি আইনজীবী হওয়ায় আদালতে তাঁর চাকরি দেওয়ার ক্ষমতা রয়েছে, এমন ভাবনা থেকেই সরকারি আইনজীবীর ফাঁদে পা দেন তিনি।

সম্প্রতি মোতাসির ভুয়ো সিল, সই করা তিনটি অ্যাপয়েন্টমেন্ট লেটারও তাঁদের হাতে দিয়েছেন। কিন্তু ওই অ্যাপয়েন্টমেন্ট লেটারগুলি দেখে তাঁর সন্দেহ হয়। আদালতে গিয়ে নিয়োগপত্রগুলির সত্যতা যাচাই করেন। তখন তিনি জানতে পারেন নিয়োগপত্রগুলি ভুয়ো।

এরপর সরকারি আইনজীবী মোতাসির আলমকে ফোন করেন, তাঁর বাড়িতেও যান। কিন্তু তিনি বাড়িতে অভিযুক্তকে দেখতে না পেয়ে পুলিসের দ্বারস্থ হন। অভিযোগ পেয়েই নির্দিষ্ট ধারায় মামলা শুরু হয়েছে বলে পুলিস জানিয়েছে। চাকরি দেওয়ার নামে সরকারি আইনজীবীর বিরুদ্ধে টাকা নেওয়ার বিষয়টি সামনে আসতেই ক্ষুব্ধ আদালতের আইনজীবীদের অনেকেই।

এই নিয়ে চাঁচোল আদালতের বার অ্যাসোসিয়েশনের সভাপতি গোলাম মোস্তফা কামাল জানান, বিষয়টি তাঁদের নজরে এসেছে। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। কী করে মোতাসির আলমের মতো ব্যক্তি সরকারি আইনজীবী হিসেবে নিয়োগ পেয়েছেন, তাও জানা নেই।

বিষয়টি নিয়ে অভিযুক্ত সরকারি আইনজীবী মোতাসির আলমের প্রতিক্রিয়া জানতে গেলে তিনি ও তাঁর দলবল সংবাদমাধ্যমের কর্মীর উপর চড়াও হন। অকথ্য ভাষায় গালিগালাজ করেন।


Follow us on :