ব্রেকিং নিউজ
A-pregnant-dog-was-killed-in-Durgapur-over-alleged-disturbance-to-accused-person
Durgapur: স্কুটির সিট ছিঁড়ে ফেলার 'অপরাধ'! এক অন্তঃসত্ত্বা সারমেয়কে গুলি করে হত্যা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-11 16:13:18


অমানবিক আচরণ! স্কুটির সিট ছিঁড়ে দেওয়ার আক্রোশে এক অন্তঃসত্ত্বা সারমেয়কে গুলি করে হত্যার (murder) অভিযোগ এক ব্যক্তির বিরুদ্ধে। অমানবিক এই ঘটনার সাক্ষী হয়ে রইলো দুর্গাপুর (Durgapur) ইস্পাত নগরীর বি-জোনের নিউটন এলাকার মানুষ। ঘটনায় দুর্গাপুর ইস্পাত কারখানার কর্মরত এক কর্মীকে গ্রেফতার (arrest) করেছে পুলিস। অমানবিক এই ঘটনায় সমালোচনার ঝড় শিল্পাঞ্চলে। সারমেয় হত্যায় লাগলো রাজনীতির রং, বেআইনি অস্ত্র উদ্ধারের দাবি জানিয়ে আসানসোল দুর্গাপুর পুলিসকে (police) লিখিত অভিযোগ বিজেপি নেতৃত্বের।

জানা গিয়েছে, স্কুটির সিট বারবার ছিঁড়ে ফেলছিল এক সারমেয়। আর এটাই ছিল তার অপরাধ। ভয় দেখিয়েও কাজ না হওয়াতে এবার শুটআউট ওই অবলা জীবকে। নিউটন এলাকার ২০ নম্বর স্ট্রিটের তিন নম্বর বাড়িতে থাকেন দুর্গাপুর ইস্পাত কারখানার কর্মী বছর ৫৫-র দিব্যেন্দু ভাওয়াল। বেশ কয়েকদিন আগে দিব্যেন্দু ভাওয়ালের স্কুটির সিট ছিঁড়ে দিয়েছিল এই সারমেয়। মাঝে মাঝে অবলা ওই সারমেয়র চিৎকারে নাকি অসুবিধাও হত তাঁর পরিবারের। এক নিরীহ সারমেয়র এই আচরণ সহ্য করতে পারেনি দিব্যেন্দু বাবু। এরপরই বৃহস্পতিবার দুপুরে আচমকা ওই সারমেয়কে দেখতে পেয়ে গুলি করে দেন দিব্যেন্দু বাবু, এমনটাই অভিযোগ।

তত্ক্ষণাত্ই মাটিতে লুটিয়ে পড়ে ওই অবলা প্রাণী। স্থানীয়রা দেখে ময়নাতদন্তের জন্য সারমেয়র রক্তাক্ত দেহ নিয়ে আসে দুর্গাপুর থানার অন্তর্গত বি-জোন ফাঁড়িতে। অভিযুক্ত দিব্যেন্দু ভাওয়ালাকে পুলিস নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করেছে। এদিকে নির্মম এই ঘটনায় অভিযুক্তকে শুধু গ্রেফতার নয় দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন পাড়া, পড়শী ও পশু প্রেমীরা। বৃহস্পতিবার রাতেই শহরের পশুপ্রেমী সংগঠনের সদস্যরা বি-জোন ফাঁড়িতে চলে আসেন। দাবি জানান আটক নয়, গ্রেফতার করতে হবে অভিযুক্তকে। যদিও অভিযুক্তর মা সাবিত্রী ভাওয়াল যাবতীয় অভিযোগ মেনে নিয়েও কোনও অপরাধ দেখছেন না এর মধ্যে। বারবার স্কুটির সিট ছিঁড়ে ফেলাতে রাগের বহিঃপ্রকাশ বলে স্বীকার করে নিয়েছেন অভিযুক্তর মা।

ইতিমধ্যেই শহরের বুকে এমন অমানবিক ঘটনায় তোলপাড় শুরু হয়েছে। এই ইস্যুতে আবার রাজনীতির রং-ও লেগেছে। জেলা বিজেপি নেতা জিতেন চট্টোপাধ্যয়ের অভিযোগ, কীভাবে ঘরের মধ্যে এই বন্দুক রাখা ছিল? আজ সারমেয়র সঙ্গে যা ঘটেছে, কাল তো রাগের বশে অন্য কারও উপর হতেই পারে। অবিলম্বে বেআইনি অস্ত্র উদ্ধারের দাবিতে আসানসোল দুর্গাপুর পুলিস কমিশনারকে লিখিতভাবে মেল মারফত অভিযোগ জানিয়েছেন এই বিজেপি নেতা।

ঘটনার তীব্র সমালোচনা করে সিপিআইএম নেতা সৌরভ দত্ত-সহ একাধিক মানুষ।  






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন