২৮ মার্চ, ২০২৪

Maldah: বধূ নির্যাতনে অভিযুক্ত স্বামীকে তাড়া গ্রামবাসীর, একঘরে করার নিদান
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-10 10:35:47   Share:   

অন্তঃস্বত্ত্বা বধূর শরীরে ফুটন্ত কড়াইয়ের জল ঢেলে দেওয়ার অভিযোগ। অভিযোগ উঠছে স্বামীর বিরুদ্ধে। মালদহের (Malda) হরিশ্চন্দ্রপুরের মহেন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত ইসলামপুর(Islampur) গ্রামের ঘটনা। অভিযুক্তকে গ্রেফতার করে পুলিস। এই নির্যাতনের জেরে অভিযুক্তর উপর ক্ষুব্ধ এলাকাবাসী। বধূর আর্ত চিত্কারে ছুটে এসে স্থানীয়রাই তাঁকে হরিশ্চন্দ্রপুর গ্রামীণ হাসপাতালে ভর্তি করেন।

জানা গিয়েছে, পারিবারিক অশান্তি জেরে হামেশাই বধূর উপর নির্যাতন(Torture) করতেন অভিযুক্ত। পুলিস জানায়, ধৃতের নাম দুলাল সাহা। দুলালের এই অমানবিক কাণ্ডে ক্ষুব্ধ পাড়া-প্রতিবেশী-সহ তাঁর আত্মীয়রাও। এদিন এই ঘটনার পর এলাকা ছেড়ে পালানোর চেষ্টা করেন স্বামী। কিন্তু ক্ষুব্ধ বাসিন্দারা তাড়া করে তাঁকে ধরে পুলিসের হাতে তুলে দেন। গ্রেফতারের পরও দুলালের সঙ্গে থানায় কেউই দেখা করতে যায়নি। এমনকি নির্যাতিতা বধূ না চাইলে জামিন পাওয়ার পরেও গ্রামে ঢুকতে দেওয়া হবে না দুলালকে, জানিয়েছেন গ্রামবাসীরা।      

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, চার বছর আগে মহেন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত ইসলামপুর গ্রামে দুলালের সঙ্গে বিয়ে হয় বিহারের আমদাবাদের বাসিন্দা টুম্পার। তাঁদের দুই শিশুপুত্র রয়েছে। এছাড়া তিন মাসের অন্তঃস্বত্ত্বা টুম্পা। বিয়ের পর থেকেই টুম্পাকে তার শাশুড়ি ও স্বামী কারণে-অকারণে নির্যাতন করতেন বলে অভিযোগ গ্রামবাসীর। 

গত কয়েকদিন ধরে নির্যাতন আরও চরমে উঠেছিল। এদিন টুম্পার শাশুড়ি একটি পাত্রে জল রেখেছিলেন। সেই জল উল্টে দেয় টুম্পা-দুলালের ছেলে। এরপর সেই পাত্রটিকে টুম্পা খাটের তলায় রেখে দেয়। কিন্তু টুম্পার শাশুড়ি ছেলে দুলালের কাছে নালিশ করে টুম্পা পাত্রটি নিজের বাক্সে লুকিয়ে রেখেছে। তখন টুম্পা খাটের তলায় পাত্রটি রেখেছে বলে জানায়। কিন্তু মা-ছেলের কথার মাঝে টুম্পা কেন কথা বলেছে তা নিয়ে টুম্পাকে শাসাতে থাকে দুলাল। এরপরেই ফুটন্ত কড়াইয়ের জল পিছন থেকে টুম্পার শরীরে ঢেলে দেওয়া হয়, এমনটাই অভিযোগ গ্রামবাসীর।

এই বিষয়ে টুম্পা বলেন, ‘আমি কড়াইয়ে আলু সেদ্ধ করছিলাম। পাশে দুই ছেলেকে নিয়ে মটরশুটি ছাড়াচ্ছিলাম। সেই সময়ই ফুটন্ত জল আমার পিছন থেকে আচমকা ঢেলে দেওয়া হয়। যে এমন অমানবিক আচরণ করতে পারে আমি তাঁর সঙ্গে আর সংসার করতে চাই না।' 


Follow us on :