২৬ এপ্রিল, ২০২৪

Bankura: অমানবিক! মৃত ছাগলের শরীরে বিষ ঢুকিয়ে কুকুরদের মারার অভিযোগে আটক এক ব্যক্তি
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-18 10:00:48   Share:   

ফের অমানবিকতার চরম নিদর্শন বাঁকুড়ায় (Bankura)। কুকুরের কামড়ে একটি ছাগলের মৃত্যুকে ঘিরে ঘটনার সূত্রপাত। গৃহস্থের ছাগলের (Goat Dead) মৃত্যুর প্রতিশোধ নিতে নজিরবিহীন পন্থা অবলম্বন করলেন ছাগলটির মালিক। মৃত ছাগলের শরীরে বিষাক্ত পদার্থ মিশিয়ে মাঠে ফেলে দিয়ে কুকুর (Dog) গুলিকে মারার অভিনব উদ্যোগ নিলেন তিনি। তাঁর এই দুর্বুদ্ধি কাজও করল। মৃত ছাগলটিকে খেতে গিয়ে গুরুতর অসুস্থ এলাকার প্রায় ৮ থেকে ১০ টি কুকুর। একদিনের মাথাতে দুটি কুকুর মারাও (Death) যায়। বাকি কুকুরগুলির অবস্থাও আশঙ্কাজনক। চঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে কোতুলপুরের বনমুখা গ্রামে। ঘটনার নিন্দা করতে ছাড়েননি কেউই। ক্ষোভ প্রকাশ করেছেন পশুপ্রেমীরা।

জানা গিয়েছে, বনমুখা গ্রামের স্বপন পাল নামে অভিযুক্ত ব্যক্তির ছাগলকে কামড়ায় কুকুর। পরক্ষণে ছাগলটি মারা যায়। স্থানীয়রা জানিয়েছেন, পরে স্বপন বাবু ছাগলের মধ্যে বিষ দিয়ে মাঠে ফেলে দেয়। সেই মরা ছাগলটিকে প্রায় ৮ থেকে ১০ টি কুকুর খেতে থাকে। এই ঘটনাটি নজরে আসে মানুষ মানুষের জন্যে দলের মেম্বার ফিরোজ মোল্লার। তিনি ফেসবুকে পোস্ট করেন। কিছুক্ষণের মধ্যেই ভাইরাল হয়ে যায় ভিডিওটি। পশুপ্রেমী মানুষেরা ওই অভিযুক্ত স্বপন বাবুর উপযুক্ত শাস্তির আবেদন জানান। 

বুধবার দুপুর নাগাদ কোতুলপুর থানাতে স্বপন বাবুর নামে অভিযোগ করা হয়। তারপরই নড়েচড়ে বসে কোতলপুর প্রশাসন। আটক করা হয় স্বপন বাবুকে। এদিন বিকাল নাগাদ কোতলপুর ওসি শুভাশিস হালদার তাঁর টিম নিয়ে বনমুখে যান। অসুস্থ কুকুরগুলিকে দ্রুত চিকিৎসার জন্য পাঠানো হয়। এবং মৃত দুটি কুকুরকে নিয়ে আসা হয় পোস্টমর্টেমের জন্য। পুলিস সূত্রে খবর, আজ, বৃহস্পতিবার করা হবে  পোস্টমর্টেম।

ভারতীয় দণ্ডবিধি অনুযায়ী, ৪২৯ ধারায় পাঁচ বছরের কারাদন্ড বা জরিমানা সহ দণ্ডিত হয় কিনা সেটা জানার জন্য অপেক্ষারত পশুপ্রেমীরা। 


Follow us on :