১৯ এপ্রিল, ২০২৪

Basirhat: নিঃসন্তান, দীর্ঘ বাদানুবাদ, হিঙ্গলগঞ্জে আত্মঘাতী বধূ, দায়ের আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-31 16:24:58   Share:   

বিয়ে (marriage) হয়েছে দীর্ঘদিন, কিন্তু হয়নি সন্তান। একদিকে অবসাদ, অন্যদিকে পারিবারিক অশান্তি। সহ্য করতে না পারায় আত্মঘাতী (suicide) গৃহবধু। মর্মান্তিক এই ঘটনাটি বসিরহাটের (Basirhat) হিঙ্গলগঞ্জ থানার সান্ডেলের বিল গ্রাম পঞ্চায়েতের কনকনগর গ্রামের।

জানা যায়, বছর ৩০ এর পুষ্পরানী সরকার, বছর ৪০-এর স্বামী রবি সরকার। তিনি পেশায় একজন চাষি (farmer)। বিয়ে হওয়ার পর দীর্ঘ ১০-১২ বছর তাঁদের কোনও সন্তান না হওয়া থেকেই মানসিক অবসাদে ভুগছিলেন স্বামী-স্ত্রী দুজনেই। তবে এরই মধ্যে বচসা, গন্ডগোল, মারধর, অশান্তি লেগেই থাকতো পরিবারে। যার জন্য পুষ্পরানী পাশের ১৩ নম্বর সান্ডেলের বিল গ্রামের বাপের বাড়িতে চলে যান। শ্বশুর-শাশুড়ি বাড়িতে না থাকার সুবাদে আবার ফিরে আসেন বুধবার সকালবেলায়। কিন্তু এদিনও অশান্তি চরমে ওঠে। এসবের মধ্যেই হঠাৎই দেখা যায় পুষ্পরানীর মৃতদেহ বাড়ির বারান্দায় পড়ে রয়েছে।

মুখ থেকে রক্ত ও গ্যাজলা বেরোতে দেখা যায়। শরীরের বিভিন্ন জায়গায় আঘাতে চিহ্নও দেখা যায়। পাশে স্বামী বসে আছেন। এই নিয়ে রীতিমতো চাঞ্চল্য ছড়াতেই মৃত বধূর বাপের বাড়ির সদস্যদের খবর দেওয়া হয়। তাঁরা এসে দেখেন, মেয়ে নিথর মৃতদেহ পড়ে রয়েছে ঘরের বারান্দায়।

এই ঘটনার পরই হিঙ্গলগঞ্জ থানায় পুলিসের কাছে মেয়েকে আত্মহত্যা প্ররোচনা দেওয়ায় পাশাপাশি মারধরের অভিযোগ দায়ের করেন মৃত গৃহবধূর বাবা মোহন বীর। ঘটনার পরই তদন্ত শুরু করেছে হিঙ্গলগঞ্জ থানার পুলিস। এদিন মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বসিরহাটে জেলা হাসপাতালে পাঠানো হয়। স্বামীকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে হিঙ্গলগঞ্জ থানা পুলিস।


Follow us on :