২০ এপ্রিল, ২০২৪

Jalpaiguri: এককালের জমজমাট কমিউনিটি হল এখন আগাছার জঙ্গল, পিছনে কি সরকারি উদাসীনতা
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-18 14:19:40   Share:   

বেহাল দশা কমিউনিটি হলের (Community Hall)। হলের সামনে থেকে ওপরের দিকে তাকালে মনে হতেই পারে যেন সযত্নে করা হয়েছে আগাছার লালনপালন! কত দূর উদাসীনতা আর উপেক্ষার মনোভাব থাকলে দেওয়ালের গায়ে এভাবে গজিয়ে উঠতে পারে বড় বড় গাছ। গাছের শিকড়গুলিই বলে দেবে বিন্দুমাত্র পরিচর্যা এখানে করা হয় না। হলের ভিতরের পরিস্থিতি আরও করুণ। যেকোনও সময় ভেঙে পরতে পারে সিলিং অভিযোগ শিল্পীদের। জলপাইগুড়ি (Jalpaiguri) জেলা পরিষদের অধীনে থাকা ধূপগুড়ি কমিউনিটি হলের এমনই দশা। পরিচর্যার অভাবে ধুঁকছে ধূপগুড়ির একমাত্র এই কমিউনিটি হল। 

শিল্পীদের কাছে এই কমিউনিটি হল মন্দির। আর সেই মন্দিরের করুণ দশায় ক্ষুব্ধ শিল্পী মহল। ধূপগুড়ি ব্লকের বিভিন্ন সরকারি-বেসরকারি অনুষ্ঠানের আয়োজন করা হয় এই হলেই। শুধু তাই নয়, প্রশাসনিক কর্তা-ব্যক্তিরা অহরহ এখানে বিভিন্ন অনুষ্ঠানে আসেন। এই হল সাক্ষী হয়েছে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান থেকে শুরু করে রাজনৈতিক সভার। বাম আমলে ২০১২ সালে উদ্বোধন হয়েছিল এই হলের। হল উদ্বোধনের পর দু-দুবার ম্যাজিক শো করে গিয়েছেন জাদুসম্রাট পিসি সরকার জুনিয়রও। সেই সময় ধূপগুড়ি ব্লকে এই অত্যাধুনিক কমিউনিটি হল হওয়ায় বেশ প্রশংসাও করেছিলেন তিনি।

কিন্তু এখন এই হলের যা দৈন্য দশা সে কথা শুনে তিনিও দুঃখ প্রকাশ করেন। তবে বিরোধীরা বলছেন, যদি এখনও টনক না নড়ে তবে এই হল পোড়ো বাড়িতে পরিণত হতে আর সময় লাগবে না।


Follow us on :