ব্রেকিং নিউজ
A-free-license-to-smuggle-cows-in-a-small-truckif-money-is-given-to-the-police-
Durgapur: ছোট ট্রাকপিছু পুলিসকে হাজার তিনেক দিলেই গরু পাচারের অবাধ ছাড়পত্র

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-08-07 13:31:47


পুলিসের (police) জন্য বরাদ্দ আড়াই থেকে তিন হাজার টাকা, আর সেই টাকা (money) মিললেই অবাধ গরু কারবারের ছাড়পত্র মিলছে। এমনই অভিযোগ গরু বহনকারী গাড়ির চালকদের। বাঁকুড়ার (Bankura) বড়জোড়ার হাট আশুরিয়া গরুরহাট থেকে বীরভূমের ইলামবাজার, মাঝে পশ্চিম বর্ধমানের দুর্গাপুরের (Durgapur) মুচিপাড়া শিবপুর রোড, এই করিডর দিয়ে দেদার চলছে গরু বহনকারী ছোট ট্রাকগুলি। 

চালকরা জানান, কাঁকসার শিবপুর সংলগ্ন অজয়ের (Ajay river) ওপর তৈরি অস্থায়ী মাটির বাঁধ দিয়ে দেদার চলছে গরুর গাড়ি। যে করিডোর দিয়ে বাঁকুড়ার বড়জোড়া থেকে দুর্গাপুরের মুচিপাড়া শিবপুর দিয়ে সোজা বীরভূমের জয়দেবে উঠে যাচ্ছে এই গাড়ি। গরু কেনাবেচার বৈধ কাগজপত্র না থাকলেও চলবে, শুধু পুলিসকে নজরানা দিলেই মিলবে গরু বেচাকেনার ছাড়পত্র। এমনটাই দাবি গরু বহনকারী গাড়ির চালকদের। সপ্তাহের একদিনের এই কারবারের প্রতি গাড়িতে যদি পুলিসের জন্য আড়াই থেকে তিন হাজারের মতো বরাদ্দ হয়, তাহলে অঙ্কটা কোথায় গিয়ে দাঁড়ায় সেটা সহজেই হিসেব করা যাচ্ছে। 

সূত্রের খবর, সপ্তাহের এই একটা দিনে বাঁকুড়ার বড়জোড়া থেকে মুচিপাড়া শিবপুর রোড দিয়ে চল্লিশ থেকে পঞ্চাশটির মতো গরু বহনকারী যানবাহন চলাচল করে। সংখ্যাটা বাড়ে তবে কমে না। তাহলে টাকার অঙ্কে কত বরাদ্দ হয় পুলিসের জন্য, তা সহজেই অনুমেয়। এই ব্যাপারে পুলিসকর্তারা কোনওরকম কথা বলতে নারাজ। তবে এই কাজ হলে তা বরদাস্ত করা হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন তাঁরা।

তবে এই ধরনের ঘটনা ঘটতেই পারে না, প্রতিক্রিয়া তৃণমূল নেতৃত্বের। দলের নেতা তথা কাঁকসা পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ প্রবোধ মুখোপাধ্যায়ের পাল্টা অভিযোগ, এসব বিরোধীদের চক্রান্ত। তৃণমূল নেতাকে পাল্টা কটাক্ষ বিরোধীদের। দুর্গাপুর পশ্চিমের বিজেপি বিধায়ক লক্ষণ ঘোড়ুইয়ের অভিযোগ, এই টাকা তৃণমূলের। পুলিসকে সামনে রেখে নেতাদের কাটমানি ঢোকে। তৃণমূল-দুর্নীতি সমার্থক, পাল্টা খোঁচা সিপিআইএম জেলা নেতা পঙ্কজ রায় সরকারের। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন