২০ এপ্রিল, ২০২৪

Death: তাসা-ব্যান্ডপার্টি বাজিয়ে মৃতদেহ সৎকারের আয়োজন! দুর্গাপুরে উল্টোপুরাণ
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-07 16:40:10   Share:   

শোকের আবহে নয় অভিনবত্ব আনতে, রীতিমতো ব্যান্ড পার্টি (Band Party during last rites) নিয়ে সৎকারের আয়োজন। এ যেন এক উল্টোপুরানের অন্য ছবি দুর্গাপুরে (Durgapur Family)। শোকের আবহে নয়, বরং আত্মীয়-স্বজনরা গণেশ পাসোয়ান নামের এক বৃদ্ধর দেহ সৎকার করতে গেলেন ব্যান্ড পার্টি বাজিয়ে। জানা গিয়েছে, শুক্রবার রাতে হৃদরোগে আক্রান্ত হন  বৃদ্ধ গণেশ। তড়িঘড়ি করে দুর্গাপুর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়ার সময় পথেই মারা যান অশীতিপর ওই বৃদ্ধ। 

তারপর ওই মৃতদেহের সৎকারের ব্যাপারে উদ্যোগী হয় পরিবার। কিন্তু স্বজন বিয়োগের আবহে একটু অভিনবত্ব আনার চেষ্টা কড়া হয়। আর সে কারণেই ওই বৃদ্ধর সৎকার করতে তাসা ব্যান্ডপার্টি বাজিয়ে নিয়ে যাওয়ার উদ্যোগ নেয় পরিবার। এভাবেই গণেশ পাসোয়ানের দেহ দুর্গাপুরের বীরভানপুর মহাশ্মশানে নিয়ে যাওয়া হয়। 

প্রবাদ আছে , 'মরেও শান্তি নেই'। দুর্গাপুর ডিভিসি মোড়ের বাসিন্দা গণেশ পাসোয়ান নামের ওই বৃদ্ধর কাছে এই প্রবাদবাক্য একটু অন্য অর্থ বহন করছে। শোকের আবহে নয়, আত্মীয়-স্বজনরা গণেশ পাসোয়ানের সৎকার করলো তাসা ব্যান্ডপার্টি বাজিয়ে। মৃতের পরিবার থেকে জানা গিয়েছে, বাবা আর প্রিয়জন একবার চলে গেলে আর তো ফিরে আসে না, তাই এমন অভিনব আয়োজন। 


Follow us on :