১৫ জুন, ২০২৪

Baharampur: গণেশ চতুর্থী উৎসবে মাততে ১০ স্বাদের মোদক বানিয়ে তাক লাগালেন বহরমপুরের মিষ্টি ব্যবসায়ী
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-30 18:45:01   Share:   

মহারাষ্ট্রের (Maharashtra) অন্যতম প্রধান উৎসব গণেশ চতুর্থী। আর এই গণেশ চতুর্থী উপলক্ষ্যে গণেশ পুজোয় মেতে ওঠেন মুম্বাইবাসী (Mumbai)। তবে শহর মুম্বাইয়ের পাশাপাশি এখন বাঙালিরাও গণেশ পুজোয় মেতে উঠেছে। গণেশ পুজো উপলক্ষ্যে বহরমপুরে (Baharampur) একটি প্রসিদ্ধ মিষ্টির দোকান সেজে উঠেছে মোদক আর লাড্ডুতে।

এখানকার মিষ্টি ব্যবসায়ী সুমন কল্যাণ ঘোষ জানান, গত তিন বছর ধরে তাঁরা মোদক আর লাড্ডু বানাচ্ছেন এই গণেশ চতুর্থী উপলক্ষ্যে। এবারেও তাঁরা বেশ কিছু মোদক আর বিপুল সংখ্যক লাড্ডু বানিয়েছেন। সুমন বাবু আরও জানিয়েছেন, এবার তাঁরা প্রায় ১০ রকম স্বাদের মোদক তৈরি করেছেন। তিনি বলেন, বাঙালিরা একটু ভোজন রসিক। তাই তাঁদের কথা চিন্তা করেই বিভিন্ন স্বাদের মোদক বানিয়েছেন। মোদক বানানোর উপকরণ হিসেবে নেওয়া হয়েছে ছানা, মোয়া, নারকেল ও চিনি। বিভিন্ন স্বাদের মোদক থাকলেও সাধারণ মোদকেরই চাহিদা বেশি। পাশাপাশি ২ টো ৪ টে করে অন্য স্বাদের মোদকও এবছর নিচ্ছেন ক্রেতারা। পাশাপাশি এবার লাড্ডুতেও চাহিদা রয়েছে ব্যাপক।

কিছু লাড্ডু কেজি ওজনের বানানো হয়েছে ক্রেতাদের কথা মাথায় রেখে। এছাড়াও সাধারণ মাপের লাড্ডুও রয়েছে প্রচুর। বাঙালিরা দুর্গা পুজোর আগে গণেশ চতুর্থীতে গণেশ পুজো দিয়েই দুর্গাপুজো সূচনা শুরু করে দেন। তাি সকলের মধ্যেই উত্সাহ লক্ষ্য করা যায় এই সময়। 


Follow us on :