১৮ এপ্রিল, ২০২৪

Birbhum: স্কুলের জমি দখলের অভিযোগ কলেজের বিরুদ্ধে, স্থানীয় তৃণমূল নেতার নামও উঠে আসছে
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-12 17:18:09   Share:   

স্কুলের (school) জমি দখলের অভিযোগ কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে। এমনই অভিযোগ বীরভূমের (Birbhum) নানুর ব্লকের অন্তর্গত চন্ডীদাস মহাবিদ্যালয়ের বিরুদ্ধে। অভিযোগ, চন্ডীদাস মহাবিদ্যালয় কর্তৃপক্ষ রাধা গোবিন্দ জিউ ছাত্রাবাসের জমি দখল করে একটি গার্লস হস্টেল (hostel) তৈরি করছে। যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন কলেজের প্রধান শিক্ষক আতাউর রহমানের। তাঁর দাবি, স্কুলের পরিচালন সমিতির প্রেসিডেন্ট তাঁদের স্কুলের প্যাডে ৬ কাঠা জমি লিখে দিয়েছেন এই গার্লস হস্টেল তৈরির জন্য। আর এই অভিযোগের তীর স্থানীয় তৃণমূল এক নেতার বিরুদ্ধে।

অন্যদিকে স্কুল কর্তৃপক্ষের দাবি, ইতিমধ্যেই গোটা বিষয়ে ব্লক প্রশাসনিক আধিকারিককে জানানো হয়েছে। যে জায়গাটিতে কলেজ কর্তৃপক্ষের তরফ থেকে গার্লস হস্টেল তৈরি করা হচ্ছে সেই জায়গাটিতে স্কুলের ছাত্রাবাস রয়েছে। করোনার কারণে সেটি দীর্ঘদিন ধরে বন্ধ। স্কুল চালু হলেও ছাত্রাবাস এখনও চালু হয়নি। আর এই সুযোগে কলেজ কর্তৃপক্ষ সেই জায়গাটি দখলের চেষ্টা করছে, এমনই অভিযোগ এসসি, এসটি এবং ওবিসি জয়েন্ট ফোরাম মাইনরিটি ফোরামের। ঘটনায় নানুর থানাতে (police station) অভিযোগ দায়ের করেছে তারা। এসবের পিছনে রয়েছে খুজুটি পাড়া স্কুলের পরিচালন সমিতির সভাপতি তথা স্থানীয় তৃণমূল নেতা সাইফুল ইসলামের নির্দেশে, এমনটাই অভিযোগ তাদের।

জানা যায়, বোলপুর মহকুমার অন্তর্গত ছাতিম গ্রাম নানুর ব্লকের বাসিন্দা দেবেন্দ্রনাথ দাস। তিনি রাধাগোবিন্দ জিউ ছাত্রবাসের জন্য ৯৮ শতক জমি দান করেন। পরবর্তীকালে ওই জমিতে চন্ডীদাস মহাবিদ্যালয় নামে একটি কলেজ হয়। এরপর সরকারের অনুমোদন পায় এই কলেজ। আর এরপরই শুরু বিপত্তি। দখলদার হিসাবে এই জমির ৯৮ শতকের অর্ধেক জমির মালিক রাধাগোবিন্দ জিউ ছাত্রাবাস এবং বাকি জমি দখল করে চন্ডীদাস মহাবিদ্যালয়। উভয়ের নামে এই জমি রেকর্ড করা হয়। অভিযোগ, এই হস্টেল ক্যাম্পাসে একটি বেআইনি নির্মাণের কাজ চলছে। 


Follow us on :