১৭ এপ্রিল, ২০২৪

Viral: চাকরির নামে টাকা নিয়ে 'পলাতক' শিক্ষক, খুঁজে পেতে ইনাম ঘোষণা তৃণমূল নেতার
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-15 14:10:47   Share:   

তৃণমূল নেতার ফেসবুক পোস্ট (facebook post) ঘিরে শোরগোল। তাতে লেখা- "পলাতক শিক্ষকের সন্ধান দিলে ২০ হাজার টাকা পুরস্কার।" কেন এমন পোস্ট করলেন তিনি? কোন শিক্ষকই বা পলাতক? এই প্রশ্নের উত্তর এখন খুঁজছেন জলপাইগুড়িবাসী (Jalpaiguri)।

জানা যায়, ওই তৃণমূল নেতার নাম সঞ্জীব ঘোষ। বর্তমানে দলের পদে না থাকলেও,  এর আগে দলের জেলা কমিটির সদস্য ছিলেন দীর্ঘদিন। যুক্ত ছিলেন শ্রমিক সংগঠনের সঙ্গেও। গত শনিবার তিনি সোশ্যাল মিডিয়ায় (social media) সোমনাথ বাসু নামে এক প্রাথমিক শিক্ষকের ছবি দিয়ে পোস্ট করেন। পোস্টে তৃণমূল নেতার দাবি, ওই শিক্ষক অনেকের কাছ থেকে টাকা নিয়ে গা ঢাকা দিয়েছেন। তাঁর সন্ধান দিতে পারলে ২০ হাজার টাকা পুরস্কার দেওয়ার কথাও জানিয়েছেন ওই তৃণমূল নেতা। কিন্তু তৃণমূল নেতার হঠাৎ এরকম পোস্ট কেন?

প্রসঙ্গত, গত জুন মাসে জলপাইগুড়ির বাসিন্দা টেট পাশ এক মহিলা অভিযোগ করেছিলেন এই শিক্ষকের বিরুদ্ধে। তাঁর অভিযোগ, এই শিক্ষক চাকরি দেওয়ার নাম করে প্রায় ৪ লক্ষ টাকা নিয়েছেন। কিন্তু চাকরি না পাওয়ায় এবং ওই টাকা ফেরত না পেয়ে প্রতারিত ওই মহিলা কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের করেন। সেই ঘটনায় নাম জড়ায় তৃণমূল নেতা সঞ্জীব ঘোষেরও।

তিনিই সোমনাথ বসুর সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছিলেন বলে অভিযোগ ওঠে। পরে বিভিন্ন সূত্রে জানা যায়, চাকরির দেওয়ার নামে শিলিগুড়ি এবং জলপাইগুড়ির বহু লোকের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা নিয়েছেন ওই শিক্ষক। যদিও ওই একটি অভিযোগ ছাড়া আর কোনও অভিযোগ জমা পড়েনি থানায়। এই ঘটনার পর থেকেই পলাতক সোমনাথ বাসু নামে ওই শিক্ষক। দীর্ঘদিন পলাতক থাকায় এবং স্কুলে না আসায় তাঁর বেতনও বন্ধ করে দেওয়া হয়েছে জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের তরফে। এরপর আদালত থেকে জামিন নেন তৃণমূল নেতা সঞ্জীব ঘোষ। তাঁর সূত্রেই যেহেতু ওই শিক্ষকের সঙ্গে পরিচয় অভিযোগকারিণীর।

তিনি জানিয়েছেন, সোমনাথ বাসুর করা আর্থিক প্রতারণার সঙ্গে তাঁর কোনও যোগ নেই। বরং এক আত্মীয়ের চাকরির কথা বলে তাঁর কাছ থেকেও টাকা নিয়ে প্রতারণা করেছেন ওই শিক্ষক। আর বদনামের ভাগী হতে হয়েছে তাঁকে। তাঁর কুকীর্তি সামনে আনতেই এই পোস্ট করেছেন বলে জানিয়েছেন সঞ্জীব ঘোষ। রাজ্যজুড়ে যে শিক্ষিক দুর্নীতি নিয়ে তোলপাড় চলছে, তার সঙ্গে ওই শিক্ষক জড়িত থাকতে পারে বলেও সন্দেহ প্রকাশ করেছেন সঞ্জীব বাবু। তবে এমন ঘটনায় বিজেপি জেলা সভাপতি বাপী গোস্বামীর স্পষ্ট বক্তব্য, এসব ভাগ বাটোয়ারার লড়াই।


Follow us on :